তালায় বিদ্যালয়ে এসে ১৩ ছাত্রী অসুস্থ

0

 

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা ॥ সাতক্ষীরার তালা উপজেলার খেশরা ইউনিয়নের এইচ এম এস মাধ্যমিক বিদ্যালয়ে আবারও ১৩ ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে । বুধবার (২২ মার্চ) সকালে বিদ্যালয় চলাকালীন সময়ে ওই ছাত্রীরা অসুস্থ হয়। এ সময় শিক্ষরা তাদেরকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে।
এর আগে সোমবার বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান চলাকালে ১০ ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। চিকিৎসা কর্মকর্তা বলেছেন, মানসিক ও শারীরিক দুর্বলতার কারণে এমনটি হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, বুধবার এইচ এম এস মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী জোতি, শিফা,সাথী, শাহনাজ, জয়ন্তী, রুকাইয়া,নাজমা,ফারজানা,নুছরাত,আফসানাকে অসুস্থ অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। বাকি তিনজন প্রাথমিক চিকিৎসা নিয়েছে। এরআগে সোমবার দশম শ্রেণির আফসানা মিমি, নবম শ্রেণির মহিনী আক্তার মাহীসহ ১০ জনকে চিকিৎসা দেয়া হয়।
অসুস্থ শিক্ষার্থী আফসানার পিতা আলী হোসেন বলেন,খবর পেয়ে শিক্ষকদের সাথে নিয়ে মেয়েকে হাসপাতালে চিকিৎসার জন্যে নিয়ে আসি। তিনি বলেন, মানসিক আতংকের কারণে এমন হচ্ছে। অসুস্থ শিক্ষার্থী জ্যোতির পিতা বিল্লাল হোসেন, শিফার পিতা জাহাঙ্গীর হোসেনসহ আরও কয়েকজন অভিভাবক জানান, মেয়েরা প্রায় দিনই বাড়ি থেকে না খেয়ে পড়তে চলে আসে, যে কারণে তারা দুর্বল হয়ে পড়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডা. রাজীব সরদার জানান, বুধবার ১৩ জন ছাত্রীকে একসঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মানসিক ও শারীরিকভাবে দুর্বল হয়ে পড়ায় এমনটি হচ্ছে ।
প্রধান শিক্ষক এম মোবারেক হোসেন জানান, স্কুলে প্রায় ৯ শ ছাত্র-ছাত্রী রয়েছে। তাদের মধ্যে গত দুইদিনে কয়েকটি মেয়ে অসুস্থ হয়ে পড়েছে। কোন ছেলে কিন্তু অসুস্থ হচ্ছে না। এটা শারীরিক দুর্বলতার কারণে হতে পারে।