ফকিরহাটে ইউএনও’র বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত প্রতিবেদন জমা

0

বাগেরহাট সংবাদদাতা॥ বাগেরহাটের ফকিরহাটে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মিজানুর রহমানকে চড় ও গাড়িতে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় ইউএনও মো. মনোয়ার হোসেনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি। রোববার বিকেলে তদন্ত কর্মকর্তা বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আরিফুল ইসলাম জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের কাছে ওই প্রতিবেদন জমা দেন। তবে প্রতিবেদনে তদন্ত কমিটি কী পেয়েছে বা অভিযোগের সতত্যা মিলেছে কিনা সে বিষয়ে কিছু বলেন নি তদন্ত কর্মকর্তা এডিএম মো. আরিফুল ইসলাম। তিনি বলেন, উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তদন্ত করেছি। জেলা প্রশাসক মহোদয়ের নিকট প্রতিবেদন জমা দেয়া হয়েছে।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, আমরা (বিভাগীয়) কমিশনার অফিস, জনপ্রশাসন ও মন্ত্রিপরিষদ বিভাগে তদন্ত প্রতিবেদন পাঠিয়ে দিয়েছি। আমরা নিরপেক্ষভাবে সম্পূর্ণ সততার সাথে তদন্ত করেছি এবং ঘটনায় যার যতটুকু সম্পৃক্ততা তাই উঠে এসেছে।
এদিকে সংশ্লিষ্ট একটি সূত্র বলছে, ইউএনও মো. মনোয়ার হোসেন ঘটনার পর ওই সাবেক জনপ্রতিনিধিকে চড় দেয়ার কথা অস্বীকার করলেও তদন্তে তাকে চড় দেয়ার প্রমাণ মিলেছে। গেল বুধবার দুপুরের কিছু আগে ফকিরহাট উপজেলার কাঁঠালতলা এলাকায় খুলনা-মাওয়া মহাসড়কে ইউএনওর গাড়িতে ঘষা লাগার অভিযোগে মোটরসাইকেল আরোহী সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মিজানুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত এবং গাড়িতে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে। ঘটনাস্থলের কাছে থাকা একটি সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে ধরা পড়ে ওই চিত্র। ঘটনার পর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলামকে বিষয়টি তদন্তের দায়িত্ব দেন জেলা প্রশাসন। বৃহস্পতিবার ‘অভিযোগ তদন্ত সংক্রান্ত চিঠি ইস্যু করে শুক্রবার সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শনসহ ওই সাবেক জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ করেন তিনি।