যশোরে দেশ সেরা কিশোর ক্রীড়াবিদদের মিলন মেলা ভাঙলো

0

 

স্পোর্টস রিপোর্টার ॥ যশোরে দেশ সেরা কিশোর-কিশোরী ক্রীড়াবিদদের পুরস্কার বিতরণের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে ৫১ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার আসর । বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে ও যশোর শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  মঙ্গলবার যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভর্টাচার্য। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন।
যশোর শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর আব্দুল খালেক সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানের উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতির উপপরিচালক মো. আক্তারুজ্জামান ভূইয়া, যশোর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. শাহীন আহমেদ, স্কুল পরিদর্শক সিরাজুল ইসলাম প্রমুখ।
গত ২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার ) বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিযোগিতার পর্দা ওঠে। ৩ ফেব্রুয়ারি (শুক্রবার ) থেকে প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের খেলা মাঠে গড়ায়। ৬ ফেব্রুয়ারি সোমবার প্রতিযোগিতার সকল ইভেন্টের খেলা শেষ হয়। প্রতিযোগিতার অ্যাথলেটিক্সে পদ্ম অঞ্চল জাতীয় জাতীয় চ্যাম্পিয়ন এবং গোলাপ অঞ্চল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। অ্যাথলেটিক্স, হকি,ক্রিকেট,বাস্কেটবল,ভলিবল,ব্যাডমিন্টন, টেবিল টেনিস ও সাইক্লিং এই মোট ৮টি ইভেন্টে দেশের সকল জেলা পর্যায়ের শ্রেষ্ঠ ক্রীড়া বিদদের চারটি অঞ্চলে বিভক্ত করে এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। এতে ৮২৪ জন ক্রীড়াবিদ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। এর মধ্যে ছাত্র ৪৪০জন ও ছাত্রী ৩৮৪ জন । যশোর শামস-উল-হুদা স্টেডিয়াম সহ মোট ৬টি ভেন্যুতে খেলা অনুষ্ঠিত হয়।