নিখোঁজ ব্যবসায়ী ৯ দিন পর ফিরে এসে বললেন, অভিমানে বাড়ি ছেড়েছিলেন

0

স্টাফ রিপোর্টার,মনিরামপুর(যশোর)॥ যশোরের মনিরামপুর পৌরশহরের গার্মেন্টস ব্যবসায়ী মোজাফফর হোসেনের নিখোঁজের নয়দিন পর সন্ধান মিলেছে। বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার বেগারিতলা বাজার থেকে পুলিশ তাকে উদ্ধার করে। শুক্রবার ভোরবেলা পুলিশ উপজেলার কামালপুর গ্রামে স্বজনদের কাছে তাকে হস্তান্তর করে।
মোজাফফর হোসেন জানিয়েছেন, তিনি নিখোঁজ বা অপহরণের শিকার হননি। দোকান নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ায় অভিমানে তিনি বাড়ি থেকে ঢাকার সাভারে চলে গিয়েছিলেন। তার সন্ধান না পেয়ে স্ত্রী খাদিজা বেগম গত ২৬ জানুয়ারি মনিরামপুর থানায় একটি জিডি করেন। এরপর থেকে পুলিশ তার সন্ধানে বিভিন্ন এলাকায় সাড়াশি অভিযান শুরু করে।
মোজাফফর হোসেন জানান, পৌরশহরের গার্মেন্টস পট্টিতে সরকারি জমিতে তার রয়েছে উর্মি গার্মেন্টস নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান। কিন্তু গার্মেন্টস ব্যবসায়ী সমিতির সভাপতি মোশাররফ হোসেন ওই জমি ডিসি অফিস থেকে নিজ নামে বন্দোবস্ত এনে তাকে উচ্ছেদের জন্য মরিয়া হয়ে ওঠে। মোজাফ্ফর জানান, গত ২৫ জানুয়ারি বিকেলে এ নিয়ে পৌরসভার সামনে একটা বৈঠক হয়। সেখানেও তাকে সরে যাওয়ার জন্য চাপ সৃষ্টি করা হয়। ওই রাতেই অভিমানে মোজাফ্ফর দোকান বন্ধ করে কাউকে না জানিয়ে ঢাকার সাভারে চলে যান। তিনি জানান, বৃহস্পতিবার রাতে তিনি ঢাকা থেকে বাড়ি ফিরছিলেন। যশোরে এসে রাতে ইজিবাইকে করে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। কিন্তু ইজিবাইকের চালক তাকে বেগারিতলা বাজারের উত্তর মাথায় নামিয়ে দিয়ে চলে যান। এরপর হেটে আসার সময় পথিমধ্যে পড়ে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। এ সময় টহলরত পুলিশ তাকে উদ্ধারের পর যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সুস্থ হবার পর সেখান থেকে পুলিশ মোজাফ্ফরকে থানায় নিয়ে আসে। শুক্রবার ভোর বেলা পুলিশ তাকে কামালপুর গ্রামের তার স্বজনদের কাছে হস্তান্তর করে। গার্মেন্টস ব্যবসায়ী সমিতির সভাপতি মোশাররফ হোসেন বলেন, মোজাফফরের দোকানসহ তিনটি দোকানের জায়গা তিনি ডিসি অফিস থেকে নিজের নামে বন্দোবস্ত নিয়েছেন। ২৫ জানুয়ারি একটা সালিসের পর মোজাফ্ফর কাউকে কিছু না জানিয়ে নিখোঁজ হয়। মোশাররফ হেসেন জানান, মোজাফ্ফর নিখোজ হওয়াকে পুজি করে কতিপয় ব্যক্তি তাকে ফাঁসাতে অনেক চেষ্টা করে সর্বশেষ ব্যর্থ হয়েছে। থানার অফিসার ইনচার্জ(ওসি) শেখ মনিরুজ্জামান জানান, মোজাফ্ফর নয়দিন যাবত আত্মগোপনে ছিলেন।