মনিরামপুরে পল্লীবিদ্যুতের এক কর্মীর বাড়িতে হামলার অভিযোগ, আহত ৩

0

স্টাফ রিপোর্টার,মনিরামপুর(যশোর)॥ যশোরের মনিরামপুরে পল্লী বিদ্যুতের কর্মী বিধান চন্দ্র রায়ের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর মারপিটসহ লুটপাটের অভিযোগ উঠেছে। এ সময় সন্ত্রাসীদের মারপিটে আহত হন বিধান চন্দ্র ও তার স্ত্রীসহ তিন জন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শুক্রবার দুপুরে মনোহরপুর ইউনিয়নের খাকুন্দি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিধান চন্দ্র বাদি হয়ে শনিবার বিকেলে পাঁচজনের নাম উল্লেখসহ থানায় একটি অভিযোগ করেন।
এলাকাবাসী ও পুলিশ জানায়, উপজেলার খাকুন্দি গ্রামের স্থানীয় পূজা মন্দিরে গত মঙ্গলবার থেকে তিন দিনব্যাপী পৌষ কালিপুজা শুরু হয়। কিন্তু অভিযোগ রয়েছে মন্দিরে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে পুজার অনুষ্ঠান চলছিল। নেহালপুর পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই আতিকুজ্জামান জানান, বৃহস্পতিবার রাতে পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সদর দপ্তর থেকে একটি টিম গিয়ে অবৈধ সংযোগটি বিচ্ছিন্ন করে দেয়। এ নিয়ে ওই মন্দিরের বিবদমান দুটি গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।
স্থানীয়রা জানান, সংযোগ বিচ্ছিন্নের ঘটনায় বর্তমান কমিটির সভাপতি ইন্দ্রজিত রায় ও তার লোকজন দোষারোপ করেন প্রতিপক্ষ পল্লী বিদ্যুৎ কর্মী বিধান চন্দ্র রায়কে।  বিধান চন্দ্রের অভিযোগ, অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের ব্যাপারে তিনি কিছুই জানেন না। অথচ মন্দির কমিটির সভাপতি ইন্দ্রোজিৎ রায় ও তার লোকজন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের ঘটনায় তাকে দোষারোপ করে শুক্রবার দুপুর ১২ টার দিকে তার বাড়িতে হামলা চালায়। এ সময় বাড়ির আসবাপত্র ভাঙচুর ও লুটপাটের পর তারা মারপিটে আহত করে বিধান চন্দ্র , স্ত্রী নুপুর রায় ও ছেলে দেব জ্যোতিকে। পরে তাদেরকে উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
এ ঘটনায় বিধান চন্দ্র বাদি হয়ে ইন্দ্রজিৎ রায়, বিরাট রায়, বিমল রায়, সঞ্জয় রায় ও জাদব মন্ডলের বিরুদ্ধে শনিবার বিকেলে মনিরামপুর থানায় অভিযোগ করেন। তদন্তকারী অফিসার এসআই আতিকুজ্জামান জানান, মূলত মন্দির কমিটি নিয়ে দীর্ঘদিন ধরে বিধান এবং ইন্দ্রজিতের মধ্যে বিবাদ চলে আসছে। তার ওপর অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে প্রথমে বিধানের ছেলের সাথে ইন্দ্রজিতের ঝগড়া হয়। ইন্দ্রজিতের অভিযোগ বিধানের ছেলে দেব জ্যোতি প্রথমে তাকে মাঠের মধ্যে মারপিট করে। তবে বিধানের বাড়িতে হামলায় জড়িত থাকার অভিযোগ তিনি অস্বীকার করেন। এদিকে বিধান চন্দ্রের ছেলে দেব জ্যোতি রায় ইন্দ্রজিতকে মারপিটের অভিযোগ অস্বীকার করে জানান, ইন্দ্রজিতের সাথে তার কোন ঝগড়া হয়নি। মনিরামপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) শেখ মনিরুজ্জামান জানান, বিষয়টি অধিকতর তদন্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ দিকে যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার আব্দুল লতিফ জানান, অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের জন্য নিয়মিতভাবে সদর দপ্তর থেকে কয়েকটি টিম নিরলসভাবে দায়িত্ব পালন করে চলেছেন। এ অভিযান অব্যাহত থাকবে।