যশোরে দুই ডাকাতির মামলায় ১৩ জনের রিমান্ড মঞ্জুর

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোর সদর উপজেলার তফসীডাঙ্গা ও মণিরামপুর উপজেলার কোদলাপাড়া গ্রামের পৃথক দুই ডাকাতির ঘটনায় আটক ১৩ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তফসীডাঙ্গার ডাকাতি মামলায় ৬ জনের ও মণিরামপুরের কোদলাপাড়া গ্রামের ডাকাতি মামলায় ৭ জনের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করা হয়। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলাশ কুমার দালাল ওই দুই মামলায় পুলিশের করা আবেদনের শুনানি শেষে তাদের রিমান্ড মঞ্জুর করেন।
গত ২৯ অক্টোবর দিবাগত রাতে সদর উপজেলার তফসীডাঙ্গার মৃত আব্দুর রশিদ মোড়লের ছেলে জয়নাল আবেদীনের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। দুর্বৃত্তরা ওই বাড়ি থেকে স্বর্ণালঙ্কার ও মোবাইল ফোনসেটসহ প্রায় ৬ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনার ১ মাস পর ৩০ অক্টোবর জয়নাল আবেদীন অজ্ঞাতনামাদের আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন। এরই মধ্যে ডিবি পুলিশ বাঘারপাড়া উপজেলার করিমপুরের আরাফাত হোসেনের বাড়িতে ডাকাতির সাথে জড়িত অভিযোগে ১০ জনকে আটক করলে জিজ্ঞাসাবাদে তারা সদর উপজেলার তফসীডাঙ্গার জয়নাল আবেদীনের বাড়িতেও ডাকাতির সাথে জড়িত ছিলেন বলে স্বীকার করেন। এর প্রেক্ষিতে জয়নাল আবেদীনের বাড়িতে ডাকাতির ঘটনায় তদন্ত কর্মকর্তা চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইনসপেক্টর মো. তারিকুল ইসলাম তাদেরকেও এই মামলায় আটক দেখান। এর মধ্যে ৬ জনের ৭ দিন করে রিমান্ডের আবেদন জানালে রোববার শুনানি শেষে বিচারক দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন, নড়াইলের লোহাগড়া উপজেলার কুমড়ি পূর্বপাড়ার জহুর মোল্লার ছেলে আরজ আলী, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ফলসি পশ্চিমপাড়ার বাবু শেখের ছেলে তারিকুল ইসলাম, নড়াইলের নড়াগাতির চালনা গ্রামের অহিদুল মোল্লার ছেলে নাদিম মোল্লা, খুলনার তেরখাদা উপজেলার নলিয়ারচর গ্রামের মৃত কালন মোল্লার ছেলে ওহিদ মোল্লা, নড়াইলের কালিয়া উপজেলার জোকারচর গ্রামের আক্তার সরদারের ছেলে রুবেল সরদার ও হেমায়েত শেখের ছেলে শাহ আলী ওরফে বাবু।
অপরদিকে গত ২৫ নভেম্বর দিবাগত রাতে মণিরামপুর উপজেলার কোদলাপাড়া গ্রামের বেকারি মালিক মশিউর রহমানের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় গত ২৭ নভেম্বর মণিরামপুর থানায় মামলা হলে পরে ডিবি পুলিশ সদর উপজেলার তফসীডাঙ্গার একটি স্কুলমাঠে অভিযান চালিয়ে ডাকাতির সাথে জড়িত অভিযোগে ৯ জনকে আটক করে। এই মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার এর মধ্যে সাতজনের আদালতে ৭ দিন করে রিমান্ডের আবেদন করেন। রোববার শুনানি শেষে বিচারক তাদের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন, যশোরের ঝিকরগাছা উপজেলার আশিংড়ী গ্রামের মৃত বেলায়েত মোড়লের ছেলে বর্তমানে সদর উপজেলার পুলেরহাট তফসীডাঙ্গার হাজী আব্দুর রউফের বাড়ির ভাড়াটিয়া নুর ইসলাম, মাদারীপুরের কালকিনী উপজেলার চর দৌলতখান এলাকার আজিজ সরদারের ছেলে স্বপন সরদার ওরফে খবির ওরফে কবির, সদর উপজেলার মোস্তফাপুর আমবাড়ির শাহজাহান বেপারী ওরফে শামছু শেখের ছেলে লিটন শেখ, পাহুলা গ্রামের মৃত চানমিয়া ওরফে আলতা বেপারীর ছেলে মিন্টু বেপারী ওরফে মন্টু, বলসা গ্রামের মৃত মজিদ নকতির ছেলে হুমায়ুন কবীর, যশোর সদর উপজেলার কৃষ্ণবাটি গ্রামের আতিয়ার শেখের ছেলে জাকির হোসেন ও রাজবাড়ী সদর উপজেলার ব্রাক্ষ্মণদিয়া গ্রামের মফিজ উদ্দিন মোল্লার ছেলে আনোয়ার হোসেন।