দড়াটানায় কৃষক লীগের সমাবেশে যানজটে নাকাল শহরবাসী

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর শহর জুড়ে তীব্র যানজট ও জনদূর্ভোগ সৃষ্টি করে সড়কের ওপর সমাবেশ করেছে যশোর জেলা কৃষক লীগ। সড়ক দখল করে তাদের এই সমাবেশ কেন্দ্র করে তীব্র যানজটের কবলে পড়ে নাকাল হন নগরবাসী।  বৃহস্পতিবার বিকেলে জেলা কৃষক লীগ বিএনপি জামায়াতের বিরুদ্ধে নৈরাজ্যের অভিযোগে শহরের প্রাণ কেন্দ্র দড়াটানা ভৈরব চত্বরে তারা এই প্রতিবাদগ সমাবেশ করে। তাদের এই সমাবেশ কেন্দ্র করে শহরের দড়াটনা প্রবেশ পথ বন্ধ হয়ে যায়। যে কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়।
বেলা তিনটার কিছু সময় পর সমাবেশ শুরু হয়। সমাবেশ শুরুর পর থেকে সৃষ্ট যানজট সন্ধ্যা রাত পর্যন্ত লেগে থাকে। দলীয় নেতাকর্মীদের নির্বিঘ্নে মিছিল সহকারে সমাবেশে যোগদানকে কেন্দ্র করতে দড়াটানার প্রবেশ পথগুলো আটকে দেওয়া হয়। দড়াটানা থেকে যশোর ২৫০ শয্যা হাসপাতাল মোড়, মুজিব সড়ক, শহীদ মসিউর রহমান, জেল রোড, গাড়ী খানা রোড, আর এন রোড, এমকে রোড, চৌরাস্তা মোড় থেকে রেল রোড চারখাম্বা মোড়ের শেখ রাসেল চত্বর পর্যন্ত , সিভিল কোর্ট মোড় থেকে জর্জকোট মোড়, বকুলতলা পার হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত, এম এম আলী রোড, তীব্র যানজটের সৃষ্টি হয়।
রোগী বহনকারী অ্যাম্বুলেন্স জায়গায় দাঁড়িয়ে হুইসেল বাজিয়ে যাচ্ছিল রেব হওয়ার কোন উপায় ছিল না। বিশেষ করে সপ্তাহের শেষ কর্মদিবসে কর্মস্থল থেকে ফেরার পথে অফিস আদালতগামী মানুষ মারাত্মক দুর্ভোগের শিকার হন। আবার কোচিং সেন্টার থেকে বাড়ি ফেরার পথে শিক্ষার্থীরা যানজটের কবলে পড়ে নাকাল হয়।
সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেন, আওয়ামী লীগ যখন মাঠে নামবে, বিএনপি কপুরের মতো উড়ে যাবে। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, ১০ ডিসেম্বর সমাবেশে উদ্দেশ্যে বিএনপির কোন লোক যেনো ঢাকা যেতে না পারে সে দিকে লক্ষ্য রাখবেন। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতা-কর্মীরা এই কয় দিন ট্রেন ও বাস স্ট্যান্ডে পাহারা দিবেন, যাতে বিএনপি বোমা নিয়ে ঢাকায় যেতে না পারে।
জেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি কাজী বাহাউদ্দীন ইকবালের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যর রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মীর জহুরুল ইসলাম, সদর উপজেলা সভাপতি মোহিত কুমার নাথ, শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু, সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, যুব লীগ নেতা শফিকুল ইসলাম জুয়েল, সাবেক ছাত্র লীগ নেতা রওশন ইকবাল শাহী প্রমুখ।