যশোরে ফেনসিডিলের মামলায় এক ব্যক্তির ১০ বছরের দণ্ড

0

 

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরে ফেনসিডিল সংক্রান্ত একটি মামলায় জাহাঙ্গীর হোসেন নামে এক ব্যক্তিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। একই সাথে তাকে ৬ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়। এছাড়া একই মামলার আসামি একরাম হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়েছে।
মঙ্গলবার স্পেশাল জেলা ও দায়রা মোহাম্মদ সামছুল হক এই রায় প্রদান করেন।
সাজাপ্রাপ্ত আসামি জাহাঙ্গীর হোসেন ঝিকরগাছা উপজেলার কাশিপুর গ্রামের বাসিন্দা। তিনি মামলায় খালাস পাওয়া একরাম হোসেনের ছেলে। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন আদালতের স্পেশাল পিপি সাজ্জাদ মোস্তাফা রাজা।
মামলার বিবরণে জানা গেছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর বেনাপোল সার্কেলের সদস্যরা ২০১১ সালের ১৬ সেপ্টেম্বর দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ঝিকরগাছা উপজেলার পায়রাডাঙ্গা গ্রামের মধ্যপাড়ার মসজিদের সামনে অভিযান চালান। এ সময় সেখান থেকে একটি আলমসাধুসহ চালক জাহাঙ্গীর হোসেনকে আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে আলমসাধুর টুলবক্সের ভেতর থেকে ৪০ বোতল ফেনসিডিল ও পাশে থাকা গাড়ির অতিরিক্ত টায়ারের ভেতর থেকে আরও ৩০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। আটকের পর জাহাঙ্গীর হোসেন দাবি করেন, ফেনসিডিল কারবারের সাথে তার পিতা একরাম হোসেন জড়িত রয়েছেন। এর প্রেক্ষিতে পিতাপুত্রকে আসামি করে ঝিকরগাছা থানায় মামলা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর বেনাপোল সার্কেলের পরিদর্শক বেলাল হোসেন। একই বছরের ১০ ডিসেম্বর মামলাটি তদন্ত করে উল্লিখিত দুজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর যশোর সার্কেলের পরিদর্শক মোহাম্মদ আলী শেখ। এ মামলায় আসামি জাহাঙ্গীর হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক তাকে উল্লিখিত সাজা প্রদান করেন। অপর আসামি একরাম হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস প্রদান করা হয়।