ধর্মীয় ভাবগাম্ভীর্যে যশোরে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন

0

 

স্টাফ রিপোর্টার ॥ ধর্মীয় ভাবগাম্ভীর্যে নানা আয়োজনে যশোরে পালিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী। বিশেষ এই দিনটিতে ধর্মপ্রাণ মুসল্লীরা ইবাদত বন্দেগিতে মশগুল ছিলেন। অনেকে আল্লাহর সন্তুষ্টি অর্জনে নফল রোজা রাখেন। এর বাইরে যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জন্মদিন ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার শিক্ষাবোর্ডের সভাকক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবিব। বিশেষ অতিথি শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর আব্দুল খালেক সরকার, কলেজ পরিদর্শক কেএম রব্বানী, বিদ্যালয় পরিদর্শক সিরাজুল ইসলাম ও শিক্ষাবোর্ড স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম। আলোচনা সভায় মূখ্য আলোচক ছিলেন শিক্ষাবোর্ড কলেজের ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক মো. সাইফুদ্দিন।আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এছাড়াও যশোর জিলা স্কুলে আলোচনা সভা এবং হামদ ও নাথ প্রতিযোগিতা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
প্রধান শিক্ষক শোয়াইব হোসেনের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক এসএম তছির উদ্দিনের সঞ্চলনায় বক্তব্য মূখ্য আলোচনা করেন জিলা স্কুল মসজিদের পেশ ইমাম মাওলানা আশরাফ আলী। বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক শফিয়ার রহমান, সহকারী প্রধান শিক্ষক মহিউদ্দিন, সিনিয়র শিক্ষক নুরুল ইসলাম ও নজরুল ইসলাম খান।
আলোচনা ও দোয়া মাহফিলের পর প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান শিক্ষক শোয়াইব হোসেন।