বেনাপোলে বিজিবি ও রেল পুলিশ হাতাহাতি, ৩ জিআরপি আহত

0

 

 

বেনাপোল (যশোর) সংবাদদাতা॥ খুলনা-কোলকাতা রুটের বন্ধন এক্সপ্রেস ট্রেন তল্লাশিকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ রেল পুলিশ আহত হয়েছেন।
রোববার বিকেলে ভারত থেকে আসা যাত্রীবাহী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল স্টেশনে এসে পৌঁছানোর পর বিজিবি সদস্যরা তল্লাশি করতে গেলে মমিন হোসেন নামে এক রেল পুলিশের সাথে ছবি তোলা নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ধস্তাধস্তি হলে তিনিসহ রেল পুলিশের অপর ২ সদস্য আহত হন। আহত রেল পুলিশের সদস্যরা হলেন, সেতাফুর রহমান, রেল ইনতাজুল হক ও মো. মমিন ।
বেনাপোলের রেলওয়ে স্টেশনমাস্টার সাইদুজ্জামান জানান, কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশি করা যাবে না বলে রেল পুলিশের পক্ষ থেকে জানানোর পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ করেন। পরবর্তীতে বিজিবির ২০ থেকে ২২ জনের একটি দল এসে রেল পুলিশের (আরএসবি) মমিনকে তাদের গাড়িতে করে তুলে নিয়ে যায় বিজিবি ক্যাম্পে। এ সময় রেল পুলিশ সদস্যরা বাধা দিলে বিজিবি তাদের ওপর হামলা চালায়। আহতদের মধ্যে সেতাফুর রহমান ও ইনতাজুল হককে নাভারণে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আহত রেল পুলিশ মমিন বিজিবির হেফাজতে ছিলেন।
তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় দু’বাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে বৈঠক চলছিল।
৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সাহেদ মো. মিনহাজ সিদ্দিকী জানান, সামান্য ঘটনায় ভুল বোঝাবুঝি হয়েছে। বিয়য়টি দ্রুত মীমাংসা হয়ে যাবে।