ঝিকরগাছায় বিএনপির প্রতিবাদ সমাবেশে অধ্যাপক নার্গিস বেগম গণতন্ত্র ও ভোটের শেষ লড়াইয়ে সকলকে প্রস্তুত থাকতে হবে

0

তরিকুল ইসলাম, ঝিকরগাছা (যশোর)॥ বিএনপির সর্বস্তরের নেতাকর্মীর উদ্দেশ্যে যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, আমরা মানুষের মুক্তি, গণতন্ত্র ও ভোটের জন্য লড়াই শুরু করেছিলাম। জনগণের দাবি আদায়ের আন্দোলনের শেষ এই লড়াইয়ে আপনারা কি প্রস্তুত আছেন? নেতাকর্মীদের উদ্দেশ্যে প্রশ্ন রেখে তিনি আরও বলেন, আমাদের আজকের এই লড়াই স্বাধীনতা-স্বার্বভৌমত্ব রক্ষার লড়াই। এ লড়াইয়ে আমাদের জিততে হবে। তিনি সরকারের সমালোচনা করে বলেন, তারা নতজানু পররাষ্ট্রনীতির মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে চায়।
তিনি বলেন, এই সরকার বলেছে, তারা নাকি খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। অথচ, এখন খাদ্যের ঘাটতি মেটাতে বাইরে থেকে খাদ্য আমদানি করতে হচ্ছে। ভারত নির্ভরতা এই সরকারকে পেয়ে বসেছে।
নার্গিস বেগম পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্যের সমালোচনা করে বলেন, শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে যা যা কিছু করার দরকার তা আমরা ভারত বর্ষের সরকারকে অনুরোধ করেছি-এই সত্য কথাটা পররাষ্ট্রমন্ত্রীর মুখ থেকে বেরিয়ে পড়েছে। সর্বক্ষেত্রে ভারত নির্ভরতা এই সরকারকে টিকিয়ে রেখেছে।
বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বৃহস্পতিবার বিকালে ঝিকরগাছা উপজেলা বিএনপি আয়োজিত বিশাল এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক নার্গিস বেগম। দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ঝিকরগাছা উপজেলা বিএনপির আহবায়ক মোর্তজা এলাহী টিপু।
নার্গিস বেগম আরো বলেন, এই সরকার টিকে আছে পাশ^বর্তী দেশের কৃপার পরে, দয়ার উপরে। তিনি বলেন, আমরা ইতিমধ্যে দেখেছি বিজেপির আসামের মুখ্যমন্ত্রী পরিকল্পিত ও সুচতুর ভাবে বলছেন, ওই পাকিস্তান-বাংলাদেশ আবার ধীরে ধীরে সব এক ভারত হয়ে যাবে। সুতরাং আজ আমাদের এই লড়াই স্বাধীনতা-স্বার্বভৌমত¦ রক্ষার লড়াই। তিনি কুইকরেন্টাল, গ্যাস, বিদ্যুতের দুর্নীতি ও ব্যর্থতার সমালোচনা করে বলেন, আমাদের এই দেশ, পতাকার জন্য ৩০ লক্ষ লোক শহীদ হয়েছে। অগণিত মা-বোনের সংসার ভেঙেছে। মানুষের ত্যাগ-তীতিক্ষার বিনিময়ে আমরা নিশ্চয়ই গোলামির জিঞ্জির ক্রয় করি নাই।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক দেলোয়ার হোসেন খোকন, সাবেক যুগ্ম-সম্পাদক ও জেলা বিএনপির সদস্য আলহাজ মিজানুর রহমান খাঁন, জেলা বিএনপির সদস্য সাবেক পৌর মেয়র মারুফুল ইসলাম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চৌগাছা উপজেলা বিএনপির আহবায়ক জহুরুল ইসলাম, জেলা বিএনপির সদস্য মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, জেলা যুবদলের সভাপতি এম তমাল আহম্মেদ, সাধারণ সম্পাদক আনসারুল হক রানা, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি, ঝিকরগাছা উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক ইমরান হাসান সামাদ নিপুন, আহবায়ক কমিটির সদস্য কাজী আব্দুস সাত্তার, সরদার শহিদুল ইসলাম, গোলাম কাদের বাবলু, উপজেলা যুবদলের আহবায়ক মোনাজ্জেল হোসেন লিটন, সদস্য সচিব নাজমুল হক নাজু, উপজেলা ছাত্রদলের আহবায়ক আশরাফুল আলম রানা, সদস্য সচিব শাহিন আলম বিপ্লব, পৌর ছাত্রদলের আহবায়ক শামিম রেজা প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন, হাফেজ মুশফিকুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপি নেতা আলী হোসেন মদন, ঝিকরগাছা উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক খোরশেদ আলম, মোহাম্মদ শহিদুল ইসলাম, বিএনপি নেতা সোহেল খাঁন, আব্দুল মাজিদ, জাহিদ হাসান, আব্দুস শুকুর গোলাদার, শাহাজান আলী, আশরাফুজ্জামান আশা, তবিবর রহমান, ওয়াহেদুজ্জামান লিটু, আবুল খায়ের, আবু দাউদ, আয়ুব হোসেন, খাইরুজ্জামান মিনু, জহিরুল ইসলাম লিন্টু, রিয়াকত আলী, হবিবর রহমান, আলহাজ¦ মিজানুর রহমান, সরদার শাহাজান আলী, বিএসএম আলী আকবার, জামির হোসেন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক কবির হোসেন বাবু, নগর যুবদলের আহবায়ক আরিফ হোসেন, সদস্য সচিব রবিউল ইসলাম রবিসহ উপজেলার ১১ ইউনিয়ন ও পৌরসভার সকল ওয়ার্ড বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, কৃষকদল ও মহিলাদলের নেতৃবৃন্দ।