চুয়াডাঙ্গায় হোটেল ও বেকারি মালিককে ৫৫ হাজার টাকা জরিমানা

0

চুয়াডাঙ্গা সংবাদদাতা॥ চুয়াডাঙ্গা শহরে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করার দায়ে নিউ আল আমিন হোটেল মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে হোটেলটি ৩ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। এছাড়া শহতলীর দৌলাতদিয়াড়ে মৌসুমী বেকারিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
রোববার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের দায়িত্বশীল কর্মকর্তারা দুটি প্রতিষ্ঠান পরিদর্শনে গেলে অস্বাস্থ্যকর পরিবেশ তাদের নজরে এলে তারা জরিমানা ওই প্রতিষ্ঠান দুটির মালিককে জরিমানা করেন।
চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, অস্বাস্থ্যকর পরিবেশ, মশলার মধ্যে পোকা, কয়েকদিন আগের বেটে রাখা বাসি-পচা দুর্গন্ধযুক্ত মশলা রান্না কাজে ব্যবহার করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় নিউ আল-আমিন হোটেল মালিক এনামুল হককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ৩ দিন খাবার হোটেলটি বন্ধ রেখে পরিবেশ ঠিক করার জন্য নির্দেশনা দেয়া হয়। এদিকে এদিন শহরতলীর দৌলাতদিয়াড় মৌসুমী বেকারিতে স্বাস্থ্য সুরক্ষা না মেনে খাবার তৈরি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় বেকারি মালিক সাইদুর রহমানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ পরিদর্শন অব্যাহত থাকবে বলে তিনি জানান। পরিদর্শনকালে সার্বিক সহযোগিতা করেন ফ্লাইট লেফটেন্যান্ট রাসেলের নেতৃত্বে র‌্যাব-৬ এর একটি দল।