মাসুম এবার ভাঙচুর মামলার আসামি!

0

স্টাফ রিপোর্টার॥ যশোরে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করে আলোচিত মাসুম কবীর এবার আসামি হলেন সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়নের রূপদিয়ায় হামলা ও ভাঙচুরের মামলায়। বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের বিরুদ্ধে ৫৬ জনকে আসামি করে গত শুক্রবার এ মামলাটি করেন নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের সদস্য মনিরুজ্জামান সাকির।
এর আগে গত ১২ আগস্ট মাসুমের বিরুদ্ধে প্রতারণার মামলা করেছিলেন যশোর শহরের বেজপাড়ার বাসিন্দা মিহির মিত্র।
মাসুম কবীর দাবি করেছেন, যশোরের চাঁচড়া পুলিশ ফাঁড়ির সাবেক ইনচার্জ রোকিবুজ্জামানের বিরুদ্ধে মামলা করায় তিনি পুলিশের রোষানলে পড়েছেন। তিনি যশোর শহরের বারান্দীপাড়ার বাসিন্দা। তার পিতা মরহুম আবুল হাশেম যশোর সম্মিলনী ইনসটিটিউশনের সুপরিচিত শিক্ষক ছিলেন।
মামালার বাদী মনিরুজ্জামান সাকির সাংবাদিকদের বলেন, মাসুম কবীর নামে আমি কাউকে চিনিনা। এসব মামলায় কীভাবে হয় তাতো আপনারা ভালো বুঝেন।
এদিকে যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, মাসুমের পিতা আবুল হাশেম স্যার নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্বে ছিলেন। তার পরিবার স্বাধীনতা পক্ষের দল করেন।
যশোর জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক লুৎফুল কবীর বিজু বলেন, মাসুম কবির আমাদের দলের কর্মী। তার বাবাও আওয়ামী লীগের পদে ছিলেন।
যশোর পৌরসভার এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাইদুর রহমান রিপন বলেন, মাসুম কবির এলাকায় নিরীহ ও ভালো ছেলে হিসেবে পরিচিত।
মাসুম কবির জানান, ২০২১ সালের ২ মে মাদকাসক্ত নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রে মাহফুজুর রহমান নামে একজনকে অন্য রোগীরা পিটিয়ে হত্যা করে। প্রতিষ্ঠানটির সাথে আমি যুক্ত ছিলাম। এই মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁচড়া ফাড়ির সাবেক পরির্দশক রোকিবুজ্জামান আমাকে মামলার আসামি করা হবে বলে ভয় দেখিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। বিষয়টি নিয়ে আমি পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে হত্যার মামলার আসামি করেন। পরে আমি জামিন নিয়ে ওই পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে আদালতে মামলা করি। এজন্য আমাকে বিএনপির নেতাকর্মীদের সাথে ভাংচুর মামালার আসামি করা হয়েছে। অথচ আমার বাবা আওয়ামী লীগ করেছেন। আমার পরিবারও আওয়ামীলীগের সাথে সম্পৃক্ত। এছাড়া ভাংচুর মামলার বাদীও আমাকে চেনে না।
এব্যাপারে যশোর কোতয়ালি থানার ওসি তাজুল ইসলাম জানান, মাসুম কবীর কীভাবে আসামি হলেন সেটি বাদী জানেন। এখানে আমাদের করার কিছু নেই।