চৌগাছার ঠাণ্ডু মেম্বার হত্যা মামলায় ১৯ জনের বিরুদ্ধে চার্জশিট

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরের চৌগাছা উপজেলার পাতিবিলা গ্রামের চাঞ্চল্যকর ঠাণ্ডু মেম্বার হত্যা মামলার চার্জশিট আদালতে দাখিল করেছে পুলিশ। মামলার তদন্ত শেষে ১৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা চৌগাছা থানা পুলিশের ইনসপেক্টর (তদন্ত) ইয়াছিন আলম চৌধুরী। এছাড়া চার্জশিটে এজাহারভুক্ত দুজন আসামির অব্যাহতির আবেদন করা হয়েছে।
চার্জশিটে অভিযুক্ত আসামিরা হলেন পাতিবিলা গ্রামের বাসিন্দা রুহুল আমিন বুলু ও তার ছেলে ছেলে মোস্তফা কামাল টিটো, মৃত শওকত আলী মোল্লার ছেলে কামাল হোসেন ও মনির হোসেন, আনোয়ার হোসেনের ছেলে ফারুক হোসেন, সাদেক আলীর ছেলে সেলিম খান ওরফে সেলিম রেজা, হায়দার বিশ্বাসের ছেলে মাহাবুব রহমান লিটন, ইকবাল হোসেন ও কবির হোসেন, সামছুদ্দিন বিশ্বাসের ছেলে রওশন আলী ও আশারেফ বিশ্বাস, হাসেম আলীর ছেলে তুতা মিয়া, আবু কালামের ছেলে শিমুল হোসেন, মোসাব্বের ওরফে মোজাফ্ফারের ছেলে জুয়েল হোসেন, আব্দুস সবুরের ছেলে বিপ্লব, আব্দুল খালেকের ছেলে তোতা মিয়া, আমান উল্লাহর ছেলে বাবুল হোসেন এবং মৃত আমিন মিয়ার ছেলে আব্দুল খালেক।
মামলার বিবরণে জানা গেছে, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে ঠাণ্ডু মেম্বারের সাথে আসামিদের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসাছিল। গত ২১ ফেব্রুয়ারি রাতে ঠাণ্ডু মেম্বার পাতিবিলা বাজারে আসামি টিটোর চায়ের দোকানের সামনে যান। এ সময় আসামিরা তার ওপর হামলা চালান এবং তাকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছেলে টিংকু পারভেজ ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০/১৫ জনকে আসামি করে চৌগাছা থানায় একটি হত্যা মামলা করেন। এ মামলার মামলার তদন্ত শেষে হত্যাকা-ে জড়িত থাকার অভিযোগে ১৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। এছাড়া হত্যার সাথে সম্পৃক্ততা না পাওয়ায় এজাহারভুক্ত আসামি তরিকুল ইসলাম ও শরিফ হোসেনকে চার্জশিটে অব্যাহতির আবেদন জানানো হয়েছে।