যশোরে টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের সদস্য অভিযোগে ৯ মামলার আসামি আটক

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোর শহরের শংকরপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকা থেকে গত বুধবার সন্ধ্যায় আব্দুল হক ওরফে টিপু সরদার (৫৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে ডিবি পুলিশ। তিনি মানুষকে ধোঁকা দিয়ে টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের সদস্য বলে দাবি করা হচ্ছে। তার বিরুদ্ধে কোতয়ালি থানায় মানবপাচার ও বিস্ফোরকসহ ৯টি মামলা রয়েছে। এর আগে আটক চক্রের হোতা আকমত আলী মন্ডল তার জামাই।
ডিবি পুলিশ জানায়, আটক টিপু সরদার শংকরপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকার মৃত পাচু সরদারের ছেলে। সন্ধ্যা ছয়টার দিকে ওই এলাকা থেকে তাকে আটক করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মো. আব্দুল্লাহ আল মামুন। আটকের পর টিপু সরদারকে প্রতারক চক্রের সদস্য হিসেবে শনাক্ত করেছেন প্রতারণার শিকার আবুল হাসান মোল্লা। এছাড়া এর আগে আটক চক্রের হোতাসহ দুজনের দেয়া তথ্য অনুযায়ী টিপু সরদার ধোঁকা দিয়ে আবুল হাসান মোল্লার কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনার সাথে জড়িত ছিলেন। সূত্র জানায়, আবুল হাসান মোল্লার খোয়া যাওয়া টাকা উদ্ধারের জন্য আদালতে টিপু সরদারের রিমান্ডের আবেদন জানানোর প্রস্তুতি চলছে।
উল্লেখ্য, প্রতারক চক্রের সদস্যরা মসজিদে বসে ধোঁকা দিয়ে আবুল হাসান মোল্লা নামে এক ব্যক্তির কাছ থেকে ৩৭০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। এ ঘটনায় জড়িত চক্রের হোতা আকমত আলী মন্ডলসহ দুজনকে গত ৯ জুন আটক করে ডিবি পুলিশ। এ সময় আকমত আলীর কাছ থেকে নগদ ২০ হাজার টাকা, ৫ ব্যক্তির কাছ থেকে স্বাক্ষর করে নেয়া স্ট্যাম্প, একই নম্বরের দুটি ২০ টাকার নোট, নড়াইল পৌরসভা ও থানা শিক্ষা অফিসারের সিল জব্দ করা হয়। ভুক্তভোগী আবুল হাসান মোল্লা খুলনার রূপসার দুর্জ্জনী মহল এলাকার মৃত আব্দুস সালাম মোল্লার ছেলে।