শরণখোলার বিকে স্কুলে কর্মচারী নিয়োগের দ্বন্দ্বে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

0

শরণখোলা (বাগেরহাট) সংবাদদাতা ॥ বাগেরহাটের শরণখোলা উপজেলার বিকে মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে তিনজন কর্মচারী নিয়োগকে কেন্দ্র করে ম্যানেজিং কমিটির মধ্যে চরম দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। এ নিয়ে বৃহস্পতিবার শরণখোলা প্রেসক্লাবে দুই পক্ষ সংবাদ সম্মেলন করে একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন।
সকাল ১০ টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য খান মতিয়ার রহমান জানান, প্রধান শিক্ষক কমিটির সিদ্ধান্ত ছাড়া গত ২৯ জুলাই ঈদুল আযহার ছুটির মধ্যে গোপনে একজন পরিচ্ছন্নতা কর্মী, একজন নৈশপ্রহরী ও একজন নিরপত্তা কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি দেন। গত মঙ্গলবার (২ আগস্ট) কমিটির সভায় এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক মীর নজরুল ইসলাম ও কমিটির সভাপতি মো. দেলোয়ার হোসেন উত্তেজিত হয়ে তার ওপর চড়াও হন। তার অভিযোগ, স্কুলের প্রধান শিক্ষক ও সভাপতি যোগসাজশে তিনজন চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ দিয়ে ১৫ লাখ টাকা ঘুষ গ্রহণ করেছেন।
অপরদিকে বেলা ১১ টায় সংবাদ সম্মেলনে বিকে মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর নজরুল ইসলাম ও সভাপতি মো. দেলোয়ার হোসেন জানান, মতিয়ার রহমান খান বিদ্যালয়টির প্রাক্তন প্রধান শিক্ষক। তার সময়ে শিক্ষক কর্মচারী নিয়োগে তিনি আর্থিক সুবিধা গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় বর্তমান নিয়োগে তার মাদকাসক্ত পুত্র মাসুদ ও ভাইয়ের স্ত্রী আরিফাকে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ দিতে চাপ সৃষ্টি করেন। কমিটির সভায় মতিয়ার রহমান খানের ওই প্রস্তাবে অপারগতা প্রকাশ করলে তিনি ক্ষিপ্ত হন। একপর্যায়ে তার মাদকাসক্ত পুত্র মাসুদ তার সহযোগীদের নিয়ে সভাকক্ষে প্রবেশ করে গালিগালাজসহ বিশৃঙ্খলা সৃষ্টি করে সভা পন্ড করার চেষ্টা চালায়। মূলত তার পুত্র ও ভাইয়ের স্ত্রীকে নিয়োগ দিতে ব্যর্থ হওয়ায় তিনি বেসামাল হয়ে ঘুষ গ্রহণের কাল্পনিক অভিযোগ দিচ্ছেন। সংবাদ সম্মেলনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্য, শিক্ষক-কর্মচারী ও খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন উপস্থিত ছিলেন।