কলারোয়ায় নিজেদের অর্থায়নে বেহাল রাস্তার সংস্কার কাজ শুরু

0

 

 

কে এম আনিছুর রহমান,কলারোয়া (সাতক্ষীরা) ॥ কলারোয়া উপজেলার দেয়াড়া গ্রামের সাবেক চেয়ারম্যান ইব্রাহিম হোসেনের বাড়ির মোড় হতে কর্মকার পাড়া অভিমুখে বেহাল রাস্তার সংস্কার করছেন স্থানীয় বাসিন্দারা। গত কয়েকদিন ধরে স্থানীয় কিছু ব্যক্তির অর্থায়নে উপজেলার দেয়াড়া ইউনিয়নের ৮ নং দেয়াড়া ওয়ার্ডের এই রাস্তাটি চলাচলের অযোগ্য হওয়ায় তারা নিজেরাই সংস্কার কাজ শুরু করেছেন।
এলাকাবাসী জানান, প্রায় পনেরো বছর আগে মাটির রাস্তায় ইটের সলিং বসিয়ে সংস্কার করা হয়েছিল। এরপর থেকে আর এই রাস্তাটি সংস্কার করা হয়নি। অথচ ওই ইউনিয়নের সবচেয়ে জন গুরুত্বপূর্ণ এ রাস্তাটি। এই রাস্তা দিয়ে স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা স্কুল, কলেজ, মাদ্রাসা ও হাফিজিয়া মাদ্রাসায় যাতায়াত করতে হচ্ছে। কিন্তু বর্তমানে রাস্তাটির অবস্থা এত খারাপ যে,ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। তাছাড়া প্রায় অধিকাংশ জায়গায় রাস্তার ধারে পুকুর থাকায় বৃষ্টির পানিতে মাটি সরে রাস্তা পুকুরের ভেতর চলে গেছে। ফলে এলাকার মানুষ নানা সমস্যায় পড়েন। তাই ঐক্যবদ্ধ হয়ে রাস্তাটি সংস্কারের উদ্যোগ গ্রহণ করায় এলাকার মানুষের মুখে স্বস্তির ছাপ লক্ষ্য করা গেছে। রাস্তাটি সংস্কার হলে সহজেই মোটরসাইকেল, রিকশাভ্যান, সাইকেল ও ছোট ছোট যানবাহন চলাচল করতে পারবে। তবে সরকারি উদ্যোগে রাস্তাটি পাকাকরণ না করলে, আবারও রাস্তাটি কিছুদিন না যেতেই চলাচলের অযোগ্য হয়ে যাবে বলে মনে করেন এলাকার জনসাধারণ।
এ ব্যাপারে সাবেক চেয়ারম্যান ইব্রাহিম হোসেন জানান, আমরা এই গ্রামের সন্তান। আমরা সকলের সহযোগিতায় রাস্তাটি সংস্কার করে সকলের জন্য উন্মুক্ত করতে পারলেই আমাদের এ কাজটি সার্থক হবে। গ্রামের সন্তান হিসেবে এলাকার উন্নয়নের কাজে থাকতে পারাটাও আমাদের ভাগ্যের ব্যাপার। ইতোমধ্যে সকলের সহযোগিতায় কলারোয়া উপজেলার সবচেয়ে বৃহৎ দেয়াড়া ঈদগাহ পাকাকরণ সম্পন্ন করা হয়েছে।
বর্তমান চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে জানান, ওই রাস্তাটির অবস্থা খুবই খারাব হয়েছে। চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। স্থানীয় লোকজন সংস্কার করছে শুনে আমি খুশি। তবে আমিও ওই রাস্তা সংস্কারে শরিক হবো ইনশা আল্লাহ।