যশোরে ২০ লাখ টাকা চাঁদার দাবিতে নদী বাংলা রিয়েলের এমডিকে মারধর

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরে ২০ লাখ টাকা চাঁদার দাবিতে নদী বাংলা রিয়েল এস্টেট লিমিটেডের এমডি মুহাম্মদ জাহাঙ্গীর আলমকে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এস এস মোস্তাফিজুর রহমান কবির নামে এক ব্যক্তিকে আসামি করে গত শনিবার বিকেলে কোতয়ালি থানায় মামলা হয়েছে। মামলাটি করেছেন মুহাম্মদ জাহাঙ্গীর আলম নিজেই।
আসামি এস এম মোস্তাফিজুর রহমান কবির শহরতলীর শেখহাটি এলাকার মৃত এস এম সিরাজুল ইসলামের ছেলে। এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে আসামি করা হয়েছে।
চট্টগ্রামের বন্দর থানার শহর মুন্সী বাড়ির উত্তর মধ্য আলী এলাকার মৃত ছালেহ জহুরের ছেলে মুহাম্মদ জাহাঙ্গীর আলমের অভিযোগ, তিনি নদী বাংলা রিয়েল এস্টেট লিমিটেডের এমডি এবং বর্তমানে যশোর শহরের গাড়িখানা রোডে কর্মরত আছেন। এখানে জমির মালিক আব্দুল হামিদ গংয়ের কাছ থেকে বুঝে পেয়ে ৫ শতক জমির ওপর পাঁচতলা বিল্ডিংয়ের কাজ সম্পন্ন করা হয়েছে। যার নাম নদী বাংলা কাশেম টাওয়ার। বিল্ডিং নির্মাণকালে আসামি এস এম মোস্তাফিজুর রহমান কবিরসহ অজ্ঞাতনামা আরও ৪/৫ জন প্রায় সময় তার কাছে গিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। সেই সাথে তাকে হুমকি দিয়ে বলা হয়, ‘বাইরের জেলা থেকে এসে যশোরে ব্যবসা করবেন, আমাকে চাঁদা দিবেন না এটা কী করে হয়’। চাঁদার টাকা দিতে অস্বীকার করায় আসামিরা মুহাম্মদ জাহাঙ্গীর আলমকে খুন জখমের হুমকিসহ বিল্ডিংয়ের কাজ বন্ধ করে দেন। এমনকী তারা কাজের দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার সুজন ইকবালকে চড় থাপ্পড় মেরে প্রায় ৩ লাখ টাকা মূল্যের বিভিন্ন নির্মাণ সামগ্রী ও যন্ত্রপাতি জোরপূর্বক নিয়ে যান। গত ২৪ জুন সকাল ১০ টার দিকে গাড়িখানা রোডের কাশেম টাওয়ারের পূর্ব পাশের জনৈক রাজিবুল হকের বিল্ডিংয়ের তৃতীয় তলায় মুহাম্মদ জাহাঙ্গীর আলম অবস্থানকালে আসামিরা সেখানে যান এবং দাবিকৃত চাঁদা দিতে বলেন। অস্বীকার করলে তাকেসহ ম্যানেজার সুজন ইকবালকে মারধর করেন। এ সময় এস এম মোস্তাফিজুর রহমান কবির চাকু বের করে তাদেরকে প্রকাশ্যে খুন জখমের হুমকিও দেন।
মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালি থানা পুলিশের এসআই মো. আলিমুজ্জামান জানান, আসামিদের আটকের চেষ্টা চলছে।