পাইকগাছা উপজেলা বিএনপির সম্মেলন ২৯ জুন

0

 

 

জিএম মিজানুর রহমান, পাইকগাছা (খুলনা)॥ দীর্ঘ ৬ বছর খুলনার পাইকগাছা উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক, যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হবেন। ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা নড়েচড়ে বসেছেন। অনেকেই আগাম প্রস্তুতিও শুরু করেছেন। অনেকেই দল গোছানোর কাজও শুরু করেছেন।
পাইকগাছা প্রেস ক্লাবে আগামী ২৯ জুন দুপুর ১২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে বলে জানা গেছে। ২০১৬ সালের ৮ ফ্ব্রেুয়ারি ৭১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা দেন তৎকালীন খুলনা জেলা বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদক। তবে নানা প্রতিকূলতার কারণে ৬ বছরের মধ্যে সম্মেলন করা সম্ভব হয়নি।
সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে ধীরে ধীরে আগ্রহ তৈরি হচ্ছে। ১০টি ইউনিয়ন থেকে ৭১ বিশিষ্ট কমিটির মোট ৭১০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে সভাপতি পদে ডা. আব্দুল মজিদ, সহ সভাপতি পদে আসলাম পারভেজ, সম্পাদক পদে এস এম এনামুল হক ও শাহাদাৎ হোসেন ডাবলু, যুগ্ম সম্পাদক পদে তুষার কান্তি মন্ডল, সাইফুল ইসলাম তারিক ও মাসুদুজ্জামান মাসুদ, সাংগঠনিক সম্পাদক পদে আবুল হোসেন ও সাজ্জাত আহম্মেদ মানিকের নাম শোনা যাচ্ছে।
ডা. আব্দুল মজিদ বলেন, মহামারী করোনা এবং দেশীয় রাজনীতিতে নানা প্রতিকূলতার কারণে যথা সময়ে সম্মেলন করা সম্ভব হয়নি। জেলা বিএনপির আহবায়ক আমির ইজাজ খান বলেন, কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নতুন নেতৃত্ব প্রতিষ্ঠা করা হবে।