যশোরে যুবলীগের বহিষ্কৃত নেতা আলোচিত মাজহার গ্রেফতার

0

 

 

স্টাফ রিপোর্টার ॥ যশোর সদর উপজেল যুবলীগের বহিষ্কৃত যুগ্ম আহ্বায়ক আলোচিত মাজহারুল ইসলাম মাজাহারকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বিকেলে সদর উপজেলার মনোহরপুর বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি ইছালী ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে।
কোতয়ালি থানা পুলিশের ওসি মো. তাজুল ইসলাম জানান, ঢাকার তিনটি চেক ডিজঅনার মামলায় তার বিরুদ্ধে ৩টি ওয়ারেন্ট জারি হয়েছে। এই ওয়ারেন্টের তাকে গ্রেফতার করা হয়েছে।
উল্লেখ্য, মাজহার যশোর সদর উপজেলার আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। গত ২৪ মার্চ তিনি ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন সংক্রান্ত বিষয়ে প্রধান শিক্ষক রবিউল ইসলামকে মোবাইল ফোনে কল দিয়ে নানা ভাবে হেনস্থা করেন। এক পর্যায়ে তাকে প্রাণনাশের হুমকি দেন মাজহার। এই ঘটনায় গত ৩১ এপ্রিল প্রধান শিক্ষক রবিউল ইসলাম কোতয়ালি থানায় একটি জিডি করেন।
জিডিতে তিনি উল্লেখ করেছিলেন, তার বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর মাজহারুল ইসলাম কাউকে কিছু না জানিয়ে এলাকার মনিরুজ্জামানকে প্রধান করে একটি আহ্বায়ক কমিটির গঠন করেন। বর্তমান মেয়াদ উত্তীর্ণ কমিটি বিষয়টি জানতে পারায় এই বিষয়ে হাইকোর্টে মামলা করেন। বর্তমানে মামলা আদালতে চলমান রয়েছে। গত ২৪ মার্চ বেলা পৌনে ২টার দিকে মাজহারুল ইসলাম তার মোবাইল ফোনে নকল করে বলেন, ম্যানেজিং কমিটির আহ্বায়ক কমিটির অনুমোদন দিতে হবে। মামলা সংক্রান্ত বিষয়ে কথা বলতে গেলেই তিনি মা-বোনের নাম তুলে গালিগালাজ করেন। যশোর ছাড়া করবেন এমনটি খুন করে তা গুম করে দেবেন বলে হুমকি দেন। তাছাড়া এ সংক্রান্ত একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার হলে তা ভাইরাল হয়। সদর উপজেলার যুবলীগের পক্ষ থেকে তাকে এ ঘটনায় শোকজ করা হয়। পরবর্তীতে যুবলীগ সদর উপজেলা শাখা গঠনতন্ত্র পরিপন্থী কর্মকা-ের জন্য তাকে বহিষ্কার করে।