খুলনায় আওয়ামী সন্ত্রাসীর জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকীর তিন ডেগ খাবার লুট : বিএনপির নিন্দা

0

স্টাফ রিপোর্টার, খুলনা ॥ খুলনায় দুস্থ ও এতিমদের মাঝে বিতরণের জন্য প্রস্ততকৃত তিন ডেগ খাবার লুট হয়েছে। আওয়ামী লীগ নেতা খোকন, ইমরুল, আলম, হাবিব, ইলিয়াস, লাভলীর নেতৃত্বে দেড়-দুই শ সন্ত্রাসী শুক্রবার জুম্মার নামাজের আগে এই ন্যাক্কারজনক ঘটনা ঘটায়। খালিশপুর পিপলস পাঁচতলা কলোনি আশরাফুল উলুম মাদ্রাসায় এ ঘটনা ঘটে।
স্বাধীনতার মহান ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ধারাবাহিক কর্মসূচি চলছে। ১১ নং ওয়ার্ড বিএনপি শুক্রবার আশরাফুল উলুম বয়স্ক মাদ্রাসা ও এতিমখানায় দোয়া ও তবারক বিতরণের আয়োজন করে। দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় আওয়ামী লীগ নেতা খোকন, ইমরুল, আলম, হাবিব, ইলিয়াস, লাভলীর নেতৃত্বে দেড়-দুই শ শাসক দলীয় নেতাকর্মী মাদ্রাসা চত্বরে আসেন। সেখানে রান্নার কাজ চলছিল। তারা উপস্থিত বিএনপি ও অঙ্গ দলের নেতাকর্মীদের হুমকি প্রদান ও অশ্রাব্য গালিগালাজ করতে থাকেন। বিএনপি সেখানে কোনো ধরনের কর্মসূচি পালন করতে পারবে না বলেও জানান তারা। এক পর্যায়ে রান্নাকরা তিন ডেগ খাবার কেড়ে নেন। তাদেরকে বাধা দেওয়ায় বিএনপি নেতা সরোয়ার আলম, যুবদল নেতা মো. সেলিম সরদার, মাসুদ হোসেন, ছাত্রদল নেতা আল মামুন সরদার ও সাখাওয়াত হোসেনকে লাঞ্ছিত করেন।
এ সময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এবং দু®কৃতকারীদের কাছ থেকে এক ডেগ খাবার উদ্ধার করে। পরে এতিমখানায় খাবার বিতরণ করা হলেও বিএনপি নেতৃবৃন্দকে সেখান থেকে সরে যেতে বাধ্য করা হয়। এ সময় ঘটনাস্থলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শাসক দলীয় কর্মীদের আস্ফালন, হুংকার, চিৎকার ও মহড়া চরম ভীতির সঞ্চার করে।
এদিকে খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ এক বিবৃতিতে তবারকের ডেগ লুটের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। তারা বলেন, এতিম দুস্থ ও বয়স্কদের জন্য রান্না করা খাবার লুট করে আজ আওয়ামী লীগ তাদের ফ্যাসিবাদী চেহারা আরও একবার জাতির সামনে উন্মোচন করেছে। প্রকাশ্য দিনের আলোয় পুলিশের সামনে শাসক দলীয় যে সকল চিহ্নিত দু®কৃতকারী ঘৃণ্য, লজ্জাজনক ও ধিকৃত ঘটনা ঘটিয়েছে অবিলম্বে তাদেরকে খুঁজে বের করে কঠোর শাস্তি প্রদানের জোর দাবি জানান।
বিবৃতিদাতারা হলেন মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. তারিকুল ইসলাম জহির, যুগ্ম আহ্বায়ক কাজী মো. রাশেদ, স ম আব্দুর রহমান, সৈয়দা রেহানা ঈসা, অ্যাড. নুরুল হাসান রুবা, কাজী মাহমুদ আলী, আজিজুল হাসান দুলু, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, শেখ সাদী, মাসুদ পারভেজ বাবু, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ প্রমুখ।