খুলনায় বিএনপির ৮৯২ জনের নামে মামলা গ্রেফতার ৪১ , জামিনে মুক্ত ১২ নারী নেত্রী

0

স্টাফ রিপোর্টার, খুলনা ॥ খুলনা বিএনপির গ্রেফতারকৃত ৪১ নেতাকর্মীর মধ্যে মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ২৯ জনকে জেলহাজতে প্রেরণ ও ১২ নারী নেত্রীকে জামিনে মুক্তি দিয়েছেন আদালত। বৃহস্পতিবার পদ্মা সেতু ইস্যুকে কেন্দ্র করে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ দেশের সিনিয়র নাগরিকদের সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার করা কটূক্তি ও হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিএনপির কর্মসূচিতে ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশ যৌথভাবে হামলা চালিয়ে সমাবেশ পন্ড করেছে। এ ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগ তুলে খুলনা সদর থানার এসআই বিশ্বজিৎ কুমার বসু বাদী হয়ে ওই মামলা করেছেন।
মামলায় মহানগর বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফিকুল আলম মনা, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ সভাপতি রকিবুল ইসলাম বকুল, জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ, নগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, নগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক তারিকুল ইসলাম জহির, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পীসহ ৯২ জনের নাম উল্লেখসহ ৮৯২ নেতাকর্মীর নামে মামলা করেন। শুক্রবার গ্রেফতারকৃত ৪১ নেতাকর্মীকে আদালতে প্রেরণ করা হলে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক রেহেনা ঈসা, সাবেক কাউন্সিলর আনজিরা খাতুন, মুন্নি জামান, মিসেস মনি, কাওসারী জাহান মঞ্জুসহ ১২ নারী নেত্রীকে জামিন দেন আদালত। বাকিদের জামিনের শুনানি আগামী রবিবার অনুষ্ঠিত হবে। আসামিপক্ষের আইনজীবী ছিলেন, অ্যাড. গাজী আব্দুল বারী, অ্যাড. মোমরেজুল ইসলাম, অ্যাড. মশিউর রহমান নান্নু, অ্যাড. তৌহিদুর রহমান তুষার, অ্যাড. আক্তার জাহান রুকু, কেএম শহিদুল আলম, অ্যাড. তফসির আহমেদ চুনি, অ্যাড. কানিজ ফাতেমা আমিন প্রমুখ।
উল্লেখ্য, বৃহস্পতিবার খুলনা মহানগর ও জেলা বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ, ছাত্রলীগ-যুবলীগের ক্যাডাররা হামলা চালায়। এতে শতাধিক নেতাকর্মী আহত হয়। পুলিশের রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ এবং দেশীয় অস্ত্রে সজ্জিত ছাত্রলীগ ক্যাডারদের তান্ডবলীলায় রণক্ষেত্রে পরিণত হয় মহানগরীর প্রাণকেন্দ্র এলাকা।