যে কোনো মেসেজ ফরোয়ার্ড করা যাবে একটা গ্রুপেই

    0

    লোকসমাজ ডেস্ক॥ দুর্দান্ত একটি ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। গ্রুপে যেসব স্পাম মেসেজ ভেসে থাকে, সেগুলোই বন্ধ করবে নতুন ফিচারটি। আইওএস এবং অ্যানড্রয়েড দুই প্ল্যাটফর্মের জন্যই নতুন ফিচারটি আনতে চলেছে মেসেজিং প্ল্যাটফর্মটি।
    ঠিক কী ভাবে এই ফিচারটি কাজ করবে? এবার থেকে যে কোনো মেসেজ হোয়াটসঅ্যাপে কেবল মাত্র একটি গ্রুপেই ফরোয়ার্ড করা যাবে। যে কোনো মেসেজ গ্রুপে ফরোয়ার্ড করার ক্ষেত্রে সীমা বেঁধে দিচ্ছে হোয়াটসঅ্যাপ – একটা মেসেজ কেবল মাত্র একটা গ্রুপেই ফরোয়ার্ড করা যাবে।
    এই ফিচারটি সর্বপ্রথম নজরে আনে হোয়াটসঅ্যাপের ফিচার্স ট্র্যাকার ডব্লুএবিটাইনফো। একটি ব্লগপোস্টে লেখা হচ্ছে, “একের বেশি গ্রুপে এবার থেকে আর হোয়াটসঅ্যাপ মেসেজ ফরোয়ার্ড করা যাবে না। ভুল তথ্য এবং স্পাম মেসেজের রমরমা কমাতেই এই ফিচারটি নিয়ে আসা হয়েছে।”
    এরই মধ্যে বাছাই করা কিছু অ্যানড্রয়েড বিটা টেস্টারদের জন্য মেসেজ ফরোয়ার্ডিংয়ের ক্ষেত্রে এই লিমিটেশনের ফিচারটি উপলব্ধ করা হয়েছে। জানা গিয়েছে, হোয়াটস্যাপ বিটা ফর অ্যান্ড্রয়েড ২.২২.৮.২২ আপডেটের পরে সব অ্যানড্রয়েড উপভোক্তাদের কাছে ফিচারটি পৌঁছে যাবে। আগামী আর মাত্র কয়েক সপ্তাহের মধ্যেই সমস্ত অ্যানড্রয়েড ব্যবহারকারীরা ফিচারটি ব্যবহার করতে পারবেন।
    এদিকে আবার হোয়াটসঅ্যাপ তার ক্যামেরা ট্যাব রিপ্লেস করারও পরিকল্পনা করছে। একটি নতুন কমিউনিটিজ ট্যাবে যোগ করা হবে ক্যামেরা ট্যাব, যা রিডিরেক্ট করে কমিউনিটি হোমে নিয়ে যাবে।
    আইওএস অ্যাপের জন্যও কমিউনিটিজ় ট্যাবটি নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ, তা নিয়ে এরই মধ্যে জোরকদমে কাজ শুরু করে দিয়েছে বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম। আপনি যখন সেই ট্যাবটি ওপেন করবেন, তখন কোনও কমিউনিটিজ দেখা যাবে না। তবে হ্যাঁ, কমিউনিটিজের জন্য একটি ইন্ট্রোডাকশন আপনি দেখতে পাবেন।