গণতান্ত্রিক প্রক্রিয়ায় যশোর নগর বিএনপির ৪ নং ওয়ার্ড শাখার নেতৃত্ব নির্বাচন

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর নগর বিএনপির ৪ নম্বর ওয়ার্ড শাখার শীর্ষ ৩টি পদে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে আলী হোসেন মদন সভাপতি, তসলিমুল বারীক সাধারণ সম্পাদক এবং জাহিদুর রহমান হেমে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল সোমবার জেলা বিএনপি কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ করা হয়। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোট গ্রহণ। ভোট গ্রহণকে কেন্দ্র করে জেলা বিএনপি কার্যালয়সহ আশপাশ এলাকা প্রার্থী ও ভোটারদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে।
ভোটাররা যেমন দীর্ঘ লাইনে দাঁড়িয়ে স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রদান করেন, তেমনি প্রার্থীরাও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে নির্বাচনে অংশ গ্রহণ করেন। ভোটাররা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, বিএনপি দীর্ঘ এক যুগের অধিক সময় ধরে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্যে লড়াই সংগ্রাম করছে। তারা জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চায়। কথাটি কেবল কথার মধ্যে সীমাবদ্ধ নয়। গণতান্ত্রিক উপায়ে নেতা নির্বাচনের এই প্রক্রিয়াটি সেটাই প্রমাণ করে। আমরা চাই, আজকের এই নির্বাচনের মত আগামীতে দেশের যে কোন নির্বাচনে যেন জনগণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পারে। নির্বাচনে ২৩৫ জন ভোটারের মধ্যে ২১৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন। সভাপতি পদে আলী হোসেন মদন ও মো. মশিয়ার রহমান, সাধারণ সম্পাদক পদে তসলিমুল বারী বারিক, আলী আসগার আনু, মো. ফারুক এবং সাংগঠনিক সম্পাদক পদে জাহিদুর রহমান হেমে ও মো. তুহিন প্রতিদ্বন্দ্বিতা করেন।
ফলাফল ঘোষণার পূর্বে সংক্ষিপ্ত বক্তৃতায় বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, আজকের এই নির্বাচনটি দলের অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার অংশ। এই গণতন্ত্রের জন্যে বিএনপি ১৪ বছর ধরে আন্দোলন করছে।
বিএনপি প্রকৃতপক্ষে দেশে গণতন্ত্র ফেরাতে চায়। দলের প্রতিটি নেতা-কর্মী একথা হৃদয়ে ধারণ করে। দলীয় নির্বাচনে সেই গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ সেটিই প্রমাণ করে। পরে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও নির্বাচন কমিশনার দেলোয়ার হোসেন খোকন ফলাফল ঘোষণা করেন। এ সময় নির্বাচনে অংশ নেওয়া সকল প্রার্থী আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করেন।
ফলাফল ঘোষণাকালে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সদস্য সচিব প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, আহ্বায়ক কমিটির সদস্য ও নির্বাচন কমিশনার গোলাম রেজা দুলু, আলহাজ্ব মিজানুর রহমান খান, সচিব অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও রিটার্নিং কর্মকর্তা মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু প্রমুখ।