কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর

0

লোকসমাজ ডেস্ক॥ দেশের শেয়ারবাজারে বুধবার (১৬ মার্চ) সূচকের মিশ্রপ্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের কার্যদিবসের চেয়ে কমেছে লেনদেনের পরিমাণ। কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।
বুধবার (১৬ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) প্রধান সূচক ডিএসইএক্স দশমিক ১১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৭৬৫ পয়েন্টে অবস্থান করছে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৪৫৪ পয়েন্টে এবং ডিএস ৩০ সূচক দশমিক ৪৮ পয়েন্ট কমে ২ হাজার ৪৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে।
ডিএসইতে লেনদেনে হয়েছে ৩৮০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ২২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার ও ইউনিটের। ডিএসইতে লেনদেন হয়েছে ৮৩৫ কোটি ৭০ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৬৫ কোটি ৬৩ লাখ টাকা।
এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে ১১ হাজার ৮৯০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪ পয়েন্ট কমে ১৯ হাজার ৮২০ পয়েন্টে, সিএসই৫০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৬১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৯৮ পয়েন্টে দাঁড়িয়েছে।
সিএসইতে মোট ৩০১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৮৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার ও ইউনিটের। সিএসইতে ২৩ কোটি ২২ লাখ টাকা লেনদেন হয়েছে।