চীন নাম প্রত্যাহার করায় সুযোগ বাড়লো বাংলাদেশের

0

লোকসমাজ ডেস্ক॥ এএইচএফ কাপ হকির সর্বশেষ তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ। এবারও চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে ইন্দোনেশিয়া গেছে লাল-সবুজ জার্সিধারীরা। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে বাংলাদেশের বড় বাধা ছিল চীন। সেই চীন নাম প্রত্যাহার করে নিয়েছে এএইচএফ কাপ থেকে।
১০ জাতির টুর্নামেন্ট এখন ৯ জাতির। চীন ছিল ‘এ’ গ্রুপে। তারা খেলতে না আসায় ‘এ’ গ্রুপের দল কমে হয়েছে ৪ টি। বাংলাদেশ যদি ‘বি’ গ্রুপের রানার্সআপও হয় তাহলে তেমন শক্ত প্রতিপক্ষ পাবে না সেমিফাইনালে। বাংলাদেশের জন্য ফাইনালে ওঠার পথ অনেকটা সহজই এখন। চীন সরে যাওয়ায় টুর্নামেন্টের গ্রুপিং ঠিক থাকলেও বদলেছে সূচি। আগে দ্বিতীয় ম্যাচ ছিল ওমানের বিপক্ষে। এখন বাংলাদেশ ওমানের বিপক্ষে খেলবে তৃতীয় ম্যাচ। ১১ মার্চ উদ্বোধনী দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ইন্দোনেশিয়া, দ্বিতীয় ম্যাচ ১৪ মার্চ সিঙ্গাপুরের বিপক্ষে, তৃতীয় ম্যাচ ১৫ মার্চ ইরানের বিপক্ষে এবং শেষ ম্যাচ ১৭ মার্চ ওমানের বিপক্ষে।
বাংলাদেশ দল বুধবার দুই বেলা অনুশীলন করেছে ইন্দোনেশিয়ায়। দলের সব খেলোয়াড়ের করোনা নেগেটিভ। ইন্দোনেশিয়ায় যাওয়ার পর জাতীয় হকি দলের একটি প্রস্তুতি ম্যাচ খেলার চেষ্টা করেছিল। কিন্তু দল না পাওয়া যাওয়ায় প্রস্তুতি ম্যাচ না খেলেই টুর্নামেন্টে অংশ নিতে হচ্ছে বাংলাদেশকে।