‘তাকে বিদায় জানানো কঠিন’

0

লোকসমাজ ডেস্ক॥ ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ীর প্রয়াণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোক প্রকাশ করেছেন দেশের কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লা। তিনি লিখেছেন, অসীম প্রতিভাবান সুরকার এবং গায়ক বাপ্পি লাহিড়ীর মৃত্যুর খবর শুনে মর্মাহত এবং শোকাহত। তার সঙ্গে বেশ কয়েকটি চলচ্চিত্রের গান এবং মিউজিক অ্যালবামে কাজ করার সৌভাগ্য হয়েছে। যার মধ্যে একটি ছিল সুপার হিট অ্যালবাম ‘সুপারুনা’। পুরো বিশ্বজুড়ে অসংখ্য স্টেজ শো করেছি। সবকিছুর ওপরে তিনি আমার বন্ধু ছিলেন। মজার এবং কাছের মানুষ ছিলেন। তাকে বিদায় জানানো কঠিন, যার জয় করার মতো আরও অনেক পাহাড় ছিল।
গত কিছুদিনে লতা দিদি, সন্ধ্যা মুখার্জি দিদিকে বিদায় জানিয়েছি, এখন বাপ্পিজিকে। শোক প্রকাশ করার মতো পর্যাপ্ত শব্দ বা ঝরানোর মতো অশ্রু আমার নেই। স্তব্ধ, সহ্য করতে পারছি না। আশির দশকে ‘সুপারুনা’ অ্যালবামের কাজের সূত্রে রুনা লায়লার সঙ্গে বাপ্পি লাহিড়ীর পরিচয়।
১৯৮২ সালের সেই অ্যালবামটি রেকর্ড করা হয় লন্ডনের অ্যাবি রোড স্টুডিওতে, যেখানে বিখ্যাত ব্যান্ড বিটলস তাদের গান রেকর্ড করতো। সেই তখন থেকে তাদের সম্পর্ক অটুট ছিল। পেশাগত কারণে সম্পর্কের শুরু হলেও রুনা লায়লার পারিবারিক বন্ধু হয়ে গিয়েছিলেন বাপ্পি লাহিড়ী।