যশোরে আক্রান্ত কমেছে : একদিনে করোনা ও উপসর্গে ৩ জনের মৃত্যু

0

বিএম আসাদ॥ নমুনা পরীক্ষা অনুযায়ী যশোরে করোনায় আক্রান্তের সংখ্যা কিছুটা নিম্নমুখী হলেও বেড়ে গেছে মৃত্যুর সংখ্যা। করোনা ও উপসর্গে নিয়ে গত ২৪ ঘন্টায় জেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন আরো ৯৯ জন। আক্রান্তের হার ৩৪ দশমিক ৪৯ শতাংশ।
যশোর ২৫০ শয্যা হাসপাতাল সূত্র জানিয়েছেন, হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রেশমা (৪৫) ও আব্দুল জলিল (৬০) নামে দু’জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে আব্দুল জলিলের বাড়ি যশোরের শার্শা উপজেলার সাইবাড়িয়া গ্রামে। রাত ১২টার দিকে একই ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রেশমা বেগম (৪৫)। নিজ বাড়ি করোনায় অসুস্থ হয়ে পড়লে ১ ফেব্রুয়ারি রাতে তাকে এ হাসপাতালে ভর্তি করা হয়। রেশমা বেগম ঝিনাইদহ সদর উপজেলার আড়মুখী গ্রামের মোবাশ্বের হোসেনের স্ত্রী। অন্যদিকে হাসপাতালের পুরুষ আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
এদিকে যশোর সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ প্রতিবেদনে এমওসিএস ডা. রেহেনেওয়াজ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ২শ ৮৭টি নমুনা পরীক্ষা করার পর তাদের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের জেনোম সেন্টারে ১শ ৭১টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৭১ জনের। র‌্যাপিড অ্যান্টিজেনে ৮৯টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়। ফলে ২শ ৮৭টি নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয় ৯৯ জন। এর ভেতর যশোর সদরে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ জন। ঝিকরগাছায় ১২ জন, মনিরামপুরে ৬ জন, শার্শায় ৯ জন, চৌগাছা ও কেশবপুরে ২জন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে যশোরে এ পর্যন্ত ২৪ হাজার ৪শ ৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থতা লাভ করেছেন ২১ হাজার ৬শ ৩৩ জন। আক্রান্তদের মধ্যে ৫শ ২৩ জন করোনায় মারা যান বলে সিভিল সার্জন অফিসের ওই পরিসংখ্যানে জানানো হয়েছে। এর আগের দিন ৩ ফেব্রুয়ারি যশোরে ১শ ৪১ জন, ২ জানুয়ারি ২শ ১১ জন ও ১ জানুয়ারি ১শ ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।