কলেজের গেট থেকে সরলো ফোন কোম্পানির দেওয়া সাইনবোর্ড

0

সাতক্ষীরা প্রতিনিধি।।সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে অবশেষে অপসারণ করা হয়েছে সাতক্ষীরা সরকারি কলেজের প্রধান ফটকের এয়ারটেল কোম্পানির দেওয়া সাইনবোর্ডটি। বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ আমানুল্লাহ আল হাদী।
তিনি বলেন, এয়ারটেল কোম্পানি দুটি সাইনবোর্ড দিয়েছিল। শুধু সাতক্ষীরা সরকারি কলেজে নয়, এমন সাইনবোর্ড আরও অনেক শিক্ষা প্রতিষ্ঠানে দেওয়া হয়েছে। কিন্তু সাতক্ষীরা সরকারি কলেজের মূল ফটকে এমন সাইনবোর্ড টাঙানো মেনে নেননি অনেকে। ফলে এয়ারটেলের দেওয়া সাইনবোর্ডটি মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুরের পর অপসারণ করে কোম্পানির লোকজন।
কলেজটির শিক্ষার্থী সাকিবুল হাসান সাকিব বলেন, কলেজের নামফলক ঢেকে একটি টেলিকম কোম্পানির কমার্শিয়াল বিজ্ঞাপন দেওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় সৃষ্টি হয়। ক্ষোভ প্রকাশ করতে থাকেন অনেকেই। ফেসবুকে তারা জানাতে থাকেন নিন্দা ও প্রতিবাদ। একইসঙ্গে কলেজের মূল ফটক থেকে কমার্শিয়াল বিজ্ঞাপন নামিয়ে ফেলার আহ্বানও জানান সাবেক-বর্তমান ছাত্ররা।
কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে সেটা সরিয়ে নিয়েছে এতে আমরা খুশি হয়েছি।
সাবেক ছাত্র ফারুকুজ্জামন ডেভিড জানান, এর আগে মূল ফটকে স্টিল দিয়ে ডিজাইন করে ‘সাতক্ষীরা সরকারি কলেজ’ লেখা ছিল। ‘এসো জ্ঞানের সন্ধানে, ফিরে যাও দেশের সেবায়’ মূল ফলকে লেখা এমন আহ্বান উদ্দীপ্ত হতেন সবাই। কিন্তু সম্প্রতি তা ঢেকে দিয়ে টেলিকম কোম্পানি এয়ারটেলের নাম সম্বলিত নাম ফলক দেওয়া হয়। যা শিক্ষক-শিক্ষার্থী কেউই মেনে নিতে পারেননি।
সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান বলেন, টেলিকম কোম্পানি এয়ারটেলের নাম সংবলিত নাম ফলক দেওয়ায় শিক্ষার্থীরা প্রতিবাদ জানান। পরে কলেজ কর্তৃপক্ষ সাইনবোর্ডটি নামানোর সিদ্ধান্ত নেয়।