ডেটিং অ্যাপে সাড়া দিলেই বিপদ

    0

    লোকসমাজ ডেস্ক॥ মনের মানুষ বা বন্ধু খুঁজতে অনলাইন দুনিয়ায় রয়েছে নানা ডেটিং অ্যাপ। জনপ্রিয়তার দিক থেকে বিশ্বের অন্যতম ডেটিং অ্যাপ টিন্ডার। এসব ডেটিং অ্যাপের মাধ্যমে অসংখ্য প্রোফাইল দেখা যায়, যেখান থেকে কাউকে পছন্দ হলে, তার সঙ্গে করা যায় বন্ধুত্ব। টিন্ডার ছাড়াও আছে টানটান, মিটমি, জো, বু, মাম্বাসসহ বিভিন্ন ডেটিং অ্যাপ।
    ২ মাস আগে ডেটিং অ্যাপ টিন্ডারের মাধ্যমে এক ব্যক্তির পরিচয় হয় এক তরুণীর। ৬ ডিসেম্বর ঐ তরুণীর সঙ্গে দেখা করতে যান রাজধানীর যাত্রাবাড়ি এলাকায়। সেখানে তাকে জিম্মি করে দাবি করা হয় ৫০ লাখ টাকা।
    যাত্রাবাড়ি থানায় মামলা হলে তদন্তে ডিবি জানতে পারে বন্ধুত্ব করে একান্তে সময় কাটানোর প্রলোভন দেখিয়ে একটি চক্র হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।
    সম্প্রতি অভিযান চালিয়ে চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়।
    গ্রেফতাররা হলেন- কুমিল্লার আবদুল জলিল ও তার মেয়ে সোনিয়া মেহের। তারা ডেটিং অ্যাপের মাধ্যমে গড়ে তুলেছেন প্রতারণার ভয়াবহ ফাঁদ ও অপহরণকারী চক্র। সোনিয়া ডেটিং অ্যাপে বিত্তবান ছেলেদের সঙ্গে বন্ধুত্ব গড়েন। পরে বাসায় একান্তে সময় কাটাতে আমন্ত্রণ জানান। এরপর অপহরণ করে নির্যাতন। তোলা হয় আপত্তিকর ছবি। আদায় করা হয় বড় অঙ্কের মুক্তিপণ।
    ডিএমপির গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপ-কমিশনার শরীফুল ইসলাম জানান, এমন অপরাধ বন্ধে এসব অ্যাপস ব্যবহারে সতর্ক হওয়ার বিকল্প নেই।
    অর্ধশত ডেটিং অ্যাপের তালিকা করে তা বন্ধে বিটিআরসিকে চিঠি দেয়া হবে বলেও জানান তিনি।