সরকারকে ‘দানবীয়’ বললেন খন্দকার মোশাররফ

0

লোকসমাজ ডেস্ক॥ ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ‘দানবীয়’ বলে আখ্যা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
সোমবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মোশাররফ বলেন, এ সরকার একটি দানবীয় সরকার। আজ মানবাধিকার লঙ্ঘনের জন্য বাংলাদেশের একটি সংস্থার শীর্ষ কর্মকর্তাদের নিষিদ্ধ করা হয়েছে। এটা আমাদের জন্য লজ্জার খবর।
তিনি বলেন, আজ সরকারের সাবেক প্রতিমন্ত্রী (ডা. মুরাদ হাসানের প্রতি ইঙ্গিত করে) দেশ থেকে পালিয়ে গিয়ে কোথাও জায়গা পাচ্ছেন না, তাকে দেশে ফেরত আসতে হয়েছে। এসব কাদের জন্য হচ্ছে? যারা জোর করে ক্ষমতা দখল করে আছে তাদের জন্য, স্বৈরাচারী শেখ হাসিনার সরকারের জন্য হচ্ছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সভাপতিত্বে ও দলের প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী এবং সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিমের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, আবদুস সালাম আজাদ, মহানগর দক্ষিণের রফিকুল আলম মজনু, উত্তরের আমিনুল হক, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, কৃষক দলের হাসান শহিদুল ইসলাম বাবুল ও মৎস্যজীবী দলের নেতা রফিকুল ইসলাম মাহতাব প্রমুখ বক্তব্য রাখেন।