কেশবপুরে সংবাদ সম্মেলনে পিচ কমিটির সদস্যের বদনাম থেকে মুক্তি চাইলেন সিদ্দিকুর

0

স্টাফ রিপোর্টার, কেশবপুর(যশোর)॥ স্বাধীনতা বিরোধী পিচ কমিটির একজন সদস্যের নামের সাথে মিল থাকায় কেশবপুরের গৌরিঘোনা ইউনিয়নে বিপাকে পড়েছেন ইউসুফ শেখের ছেলে শেখ সিদ্দিকুর রহমান। জীবনের শেষ বয়সে এসে নানাবিধ বিড়ম্বনায় পড়ছেন বলে অভিযোগ করেছেন তিনি। গতকাল সোমবার দুপুরে কেশবপুর প্রেসক্লাবের সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এই বদনাম থেকে মুক্তি চাইলেন সাথে পিচ কমিটির প্রকৃত সদস্যকে চিনিয়ে দিলেন।
লিখিত বক্তব্যে শেখ সিদ্দিকুর রহমান উল্লেখ করেন, গৌরিঘোনা ইউনিয়নের মৃত রহিম বক্স সরদারের ছেলে এস এম সিদ্দিকুর রহমান ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় পিচ কমিটির ইউনিয়নের সহসেক্রেটারির দায়িত্ব পালন করেন। এ বিষয়ে তৎকালীন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের কমান্ডার মোহাম্মদ আলী ২০১০ সালের ৫ জুলাইতে প্রত্যায়ন পত্রও দিয়েছেন। লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, আলোচিত এস এম সিদ্দিকুর রহমানের নামের সাথে আমার নামের মিল থাকায় তিনি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সিল ও স্বাক্ষর জালিয়াতি করে তার নামের স্থানে আমার নাম বসিয়ে এলাকায় প্রচার করে আমার মানসম্মান ক্ষুণœ করে চলেছেন। তিনি দাবি করেন মুক্তিযুদ্ধের সময় তার বয়স ছিলো ১৪/১৫ বছর। এস এম সিদ্দিকুর রহমান নিজের দোষ তার উপর চাপিয়ে অপদস্থ ও অসম্মান করে চলেছেন। সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদসহ এ বিষয়ে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয় এবং মুক্তিযুদ্ধের সকল সংগঠনের হস্তক্ষেপ কামনা করেন। সংবাদ সম্মেলনের সময় উপস্থিত ছিলেন, গৌরিঘোনা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক ও সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র হোড়।
এবিষয়ে এস এম সিদ্দিকুর রহমান বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা ও ষড়যন্ত্র্রমুলক। তৎকালীন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের কমান্ডার মোহাম্মদ আলী ২০১৩ সালের ১১ ডিসেম্বর এবং পরবর্তীতে অপর একজন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের কমান্ডার এস এম আনিসুর রহমান ২০১৬ সালে ১০ মার্চ পৃথকভাবে প্রত্যায়ন পত্র দিয়েছেন যে, এস এম সিদ্দিকুর রহমান পিস কমিটির সদস্য ছিলেন না ।