নতুন রূপে আসছে মারুতি সুজুকির এস-ক্রস

    0

    লোকসমাজ ডেস্ক॥ গেল বছর বেশ উৎপাদনের নিম্নমুখিতায় পড়েছিল মারুতি-সুজুকি। ভারতের শীর্ষস্থানীয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মারুতি-সুজুকির চাহিদাও দিন দিন কমছিল বাজারে। এজন্য বেশ হুমকির মুখে পড়ে কোম্পানিটি। তবে এবার নতুন রূপে বাজারে আসছে মারুতি সুজুকির এস-ক্রস গাড়ি। আগামী ২৫ নভেম্বর ভারতের বাজারে উন্মোচিত হতে পারে নতুন ভার্সনের মারুতি সুজুকির এস-ক্রস গাড়িটি।
    সংস্থাটির অন্যান্য গাড়ির মতো মারুতি সুজুকির এস-ক্রস এর বিক্রি উল্লেখযোগ্য নয়। তারপরও গাড়িটির নতুন ভার্সন আনার বিষয়ে তোড়জোড় শুরু করেছে সংস্থাটি। এটি মারুতি সুজুকির নেক্সা রিটেইল নেটওয়ার্ক-এর প্রিমিয়াম ক্রসওভারের মাধ্যমে বিক্রি হলেও, ইউভি সেগমেন্টের Vitara brezza এবং Ertiga গাড়িগুলোর মত এটি সাফল্য অর্জন করতে ব্যর্থ হয়েছে।
    চলতি মাসের ২৫ তারিখ গাড়িটির উপর থেকে পর্দা সরানো হবে বলে ঘোষণা করেছে মারুতি সুজুকি। তবে সামনের বছরের আগে গাড়িটি পাওয়া যাবে না। এর আগে সংস্থার তরফে একটি টিজারে কেবল একটি গাড়ির শুধুমাত্র হেডলাইটের ডিজাইন দেখানো হয়েছিল। নতুন নতুন যেসব ফিচার থাকছে এই গাড়িটিতে চলুন জেনে নেওয়া যাক-
    নতুন ডিজাইনের হেড ল্যাম্প
    নতুন প্রজন্মের মারুতি সুজুকি এস-ক্রস এর হেডল্যাম্পগুলো আগের তুলনায় তীক্ষ্ণ এবং অ্যাগ্রেসিভ করা হয়েছে বলে ধারণা। আসন্ন মডেলটির নতুন হেডল্যাম্পগুলিকে কার্ভি লাইট ক্লাস্টার থেকে সম্পূর্ণ আলাদা রাখা হতে পারে।
    সামনের দিকের নতুন গ্রিল
    আসন্ন গাড়িটির সামনের গ্রিলটি সম্পূর্ণ নতুন ডিজাইনের সঙ্গে আসছে। আগের তুলনায় এটি বড় এবং স্থূল করা হতে পারে। সঙ্গে এর ব্ল্যাক মেশ প্যাটার্নটিকে গ্রিলের থেকে আলাদা রাখা হতে পারে। হেড ল্যাম্প এবং গ্রিলের সংযোগস্থলের উপরিভাগে একটি মসৃণ ক্রোম দ্বারা হিউম্যানিটি লাইনটি সাজানো হবে। এতে নতুন Ertiga ও XL6-এর ন্যায় দেখতে হবে এস-ক্রসের গ্রিলটি।
    একই সাইড প্রোফাইল
    গাড়িটির সাইড প্রোফাইলটি বিদ্যমান মডেলের মতোই রাখা হয়েছে বলে মনে করা হচ্ছে। বডি কালারের সঙ্গে রিয়ার ভিউ মিররের সমান কালার এবং এতে টার্ন ইন্ডিকেটর সংযুক্ত রাখা হতে পারে। তবে এর সাইড বডি ক্ল্যাডলিং-এ কালো রঙয়ের দেখা মিলতে পারে। অন্যদিকে বাজার চলতি মডেলের মতো একই হুইল ডিজাইনের সঙ্গেই আসতে পারে আসন্ন গাড়িটি।
    আপডেটেড রিয়ার প্রোফাইল
    নতুন Suzuki S-Cross-এর পেছনের প্রোফাইলটি একই রাখা হতে পারে। অন্যদিকে উজ্জ্বল টেইলগেটটির সঙ্গে একটি সাইনি স্ট্রিপের সাহায্যে এলইডি লাইটগুলো সংযুক্ত থাকবে বলে ধারণা করা হচ্ছে। টেল লাইটগুলো বর্তমান মডেলের থেকে সম্পূর্ণ আলাদা হবে বলেই আশা করা হচ্ছে।
    সিলভার ফক্স স্কিড প্লেটস
    নতুন প্রজন্মের Suzuki S-Cross-এ সামনের এবং পেছনের উভয় বাম্পারই নতুন রুপালি রঙয়ের ফক্স স্কিড প্লেটের সাথে দেখা মিলতে পারে।
    সূত্র: টেকটু