অতিরিক্ত ভাড়া না দেয়ায় বৃদ্ধকে গাড়ি থেকে ফেলে দিলো হেলপার

0

লোকসমাজ ডেস্ক॥ হেলপারের দাবিকৃত অতিরিক্ত ভাড়া দিতে রাজি না হওয়ায় আব্দুল হামিদ (৫৫) নামের এক বৃদ্ধকে লাথি দিয়ে গাড়ি থেকে ফেলে দিয়েছে হেলপার। এই ঘটনায় ৯৯৯-এ ফোন পেয়ে অভিযুক্ত হেলপার ও চালককে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে চট্টগ্রাম নগরের লালখান বাজার ইস্পাহানি মোড় এলাকায় এ ঘটনা ঘটে। আটক বাসচালক মো. হাসান (২৯) ও হেলপার মোহাম্মদ আশরাফ (১৯) এখন পুলিশ হেফাজতে আছে জানা যায়, ভুক্তভোগী আব্দুল হামিদ নগরীর ওয়াসা এলাকার বাসিন্দা। তিনি শুক্রবার রাতে লালখান বাজারে যাওয়ার জন্য দুই নম্বর গেইট থেকে বাসে ওঠেন। গাড়ি ছাড়ার একটু পর হেলপার ভাড়া চাইতে আসলে তিনি ৫ টাকা দেন। কিন্তু হেলপার তার কাছ থেকে ৮ টাকা দাবি করে। এ নিয়ে দুইজনের মধ্যে কথাকাটাকাটি হয়।
একপর্যায়ে হেলপার আশরাফ যাত্রী আব্দুল হামিদকে গাড়ি থেকে লাথি দিয়ে ফেলে দেয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। এই বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন মানবজমিনকে বলেন, দুই নাম্বার গেইট থেকে লালখানবাজার পর্যন্ত আগে ভাড়া ছিল ৫ টাকা। সেদিনের ভাড়া বাড়ানোর পর সেটি ৮ টাকা হয়। কিন্তু যাত্রী আব্দুল হামিদ ৫ টাকার বেশি দিতে রাজি হচ্ছিলেন না। এ নিয়ে দুইজনের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে ড্রাইভারও হেলপারের পক্ষ নিয়ে ওই যাত্রীর সঙ্গে তর্ক শুরু করে। পরে এই অতিরিক্ত ভাড়া না দেয়ায় হামিদকে তার গন্তব্যে না নামিয়ে সামনে টাইগারপাসে নিয়ে যায় চালক। পরে গাড়ি একটু স্লো করে লাথি দিয়ে আব্দুল হামিদকে রাস্তায় ফেলে দেয়া হয়।
ওসি বলেন, বিষয়টি নিয়ে এক ব্যক্তি ৯৯৯-এ ফোন দেন। ফোন পেয়ে আমরা রাতেই গাড়ির চালক হাসানকে আটক করি। আর হেলপারকে শনিবার সকালে আটক করা হয়েছে। ভুক্তভোগী হামিদ এটা নিয়ে একটি মামলা করেছে। এখন আসামিদের আদালতে তোলা হবে। আমরা গাড়িটিও জব্দ করেছি।