পরিবহন মালিকদের ধর্মঘটে বিএনপির সমর্থন

0

লোকসমাজ ডেস্ক॥ জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে পরিবহন মালিকদের ডাকা ধর্মঘটে কর্মসূচিতে সমর্থন দিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার এ ঘোষণা দেন। তিনি বলেন, ‘সরকার নির্বাচিত নয় বলেই সংসদ কিংবা জনগণের কাছে জবাবদিহিতা করতে হয় না, তাই যা ইচ্ছা তাই করছে। নিজেদের পকেট ভারি করার জন্য, ব্যবসা করার জন্য এসব জিনিসের দাম বাড়িয়ে যাচ্ছে’। ফখরুল বৃহস্পতিবার বিকেলে শহরের তাঁতীপাড়াস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন।
মির্জা ফখরুল সরকারের আশ্রয়ে দলীয় নেতাদের ইঙ্গিত করে বলেন, ‘জ্বালানি তেল, গ্যাস এসব কারা আমদানি করে? এতে সব ধরনের দ্রব্যমূল্যের দাম বেড়ে যাবে। সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এ সরকার বিবর্তনমূলক, দমনমূলক আচরণ করছে’। তিনি বলেন, বিএনপি মনে করে এতে দেশের সামগ্রিক অর্থনীতিতে চাপ সৃষ্টি হবে। নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাবে। এ সময় জেলা বিএনপি নেতা শরিফুল ইসলাম, ওবায়দুল্লাহ মাসুদসহ অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
বুধবার ডিজেল ও কেরোসিনের দাম ৬৫ থেকে বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে সরকার। মধ্যরাত থেকেই এই দাম কার্যকর হয়েছে। ডিজেলের দাম বাড়ানোয় শুক্রবার সকাল থেকে বাস না চালানোর ঘোষণা দিয়েছেন বিভিন্ন জেলার গণপরিবহন মালিকরা। বাস মালিকদের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সংগঠনের মহাসচিব খোন্দকার এনায়েত উল্যাহ এ কথা জানিয়েছেন। এদিকে ডিজেল-কেরোসিনের দাম না কমালে শুক্রবার থেকে পণ্য পরিবহন চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন ট্রাক ও কাভার্ডভ্যান মালিকরা।