বিভিন্ন স্থানে যুবদিবস পালন

0

লোকসমাজ ডেস্ক॥ ‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যে গতকাল বিভিন্ন স্থানে জাতীয় যুবদিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে আলোচনা সভা ও যুব ঋণের চেক বিতরণ করা হয়েছে। সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত সংবাদ-
চৌগাছা (যশোর) সংবাদদাতা জানান, উপজেলা পরিষদ হলরুমে যুব উন্নয়ন দফতরের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আছাদুল হক। প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান। বিশেষ অতিথির ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, নারী ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোর্শেদ আলম।
অনুষ্ঠানে বিভিন্ন প্রশিক্ষণ প্রাপ্ত ৩০ জনকে সনদ প্রদান করা হয়। তাছাড়া ৯ জন যুবক ও নারী উদ্যোক্তাদের মধ্যে যুব ঋণ বিতরণ করা হয়।
ফুলতলা (খুলনা) অফিস জানায়, উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অফিসের যৌথ উদ্যোগে গতকাল সোমবার সকালে ফুলতলা হাবিবুর রহমান মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। যুব উন্নয়ন কর্মকর্তা এস এম কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. মিজানুর রহমান, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আফরুজ্জামান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাজমুস সাকিব, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি তাপস কুমার বিশ^াস, সাংবাদিক শেখ মনিরুজ্জামান, সফল যুব কর্মী আনন্দ কুমার স্বর প্রমুখ। আলোচনাসভা শেষে সফল উদ্যোক্তাদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। পরে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণার্থী ১৫ জনের মাঝে যুব ঋণের চেক বিতরণ করা হয়।
তালা (সাতক্ষীরা) সংবাদদাতা জানান, উপজেলা প্রশাসন ও যুব অধিদফতরের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি ছিলেন উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাঁপড়ী। আলোচনা সভা শেষে ১শ গাছের চারা বিতরণ এবং ২৬ জনের মাঝে ১৩ লাখ টাকা যুব ঋণের চেক বিতরণ করা হয়।
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ জানান, সকালে যুব ভবনে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই। যুব উন্নয়ন অধিদফতরের উপ-পরিচালক মাসুম আহম্মেদের পরিচালনায় অনুষ্ঠানে ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আনন্দ কুমার অধিকারী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের প্রশিক্ষণ অফিসার বিজয় কৃষ্ণ হালদার উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে যুব সংগঠক ও আত্মকর্মীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। পরে নির্বাচিত যুবকের মাঝে যুব ঋণের চেক বিতরণ করা হয়।
কলারোয়া (সাতক্ষীরা) সংবাদদাতা জানান, উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদফতরের আয়োজনে আলোচনা সভা, সনদপত্র, ক্রেস্ট ও যুব ঋণের চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কশিশনার (ভূমি) আল আমিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেনজির হেলাল। আলোচনা সভার আগে একটি র‌্যালি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
মোরেলগঞ্জ (বাগেরহাট) সংবাদদাতা জানান, উপজেলা মুক্তিযোদ্ধা কমপে¬ক্স অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদফতরের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম।প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাড.আমিরুল আলম মিলন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড.শাহ- ই- আলম বাচ্চু, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম,মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল। আলোচনা সভা শেষে প্রশিক্ষিত যুব ও যুব নারীদের মাঝে ৪টি খাতে মোট ২ লাখ ৯০ হাজার টাকার বঙ্গবন্ধু জাতীয় যুব ঋণের চেক বিতরণ করা হয়।