খুলনার ৭ মেধাবী পেলেন শিক্ষাবৃত্তির চেক

0

স্টাফ রিপোর্টার, খুলনা॥ খুলনার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি ও সমমানে অধ্যয়নরত ৭ মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। ক্যামব্রিজ বিশ^বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক ড. মোহাম্মদ মোজহারুল ইসলাম স্মরণে গঠিত ড. মোজহারুল ইসলাম-শার্লী ইসলাম ফাউন্ডেশন এ কর্মসূচির আয়োজন করে।
শুক্রবার সকালে নগরীর উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিশ^বিদ্যালয়ের সাবেক ট্রেজারার প্রফেসর শেখ আব্দুল হাসিব। বক্তৃতায় তিনি বলেন, মোজহারুল ইসলাম শৈশব থেকে জ্ঞানের সাধনা করেছেন। অন্যদেরও জ্ঞান আহরণের জন্যে উৎসাহিত করে গেছেন। খুলনা বিশ্ববিদ্যালয়ে শার্লী ইসলাম লাইব্রেরি প্রতিষ্ঠা তার অবদান। তাঁরই অর্থে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান নিঃসন্দেহে মহৎ কাজের দৃষ্টান্ত। এই দৃষ্টান্ত দেখে সমাজে অনেকেই অনুপ্রাণিত হয়ে এগিয়ে আসবে বলে তিনি আশা ব্যক্ত করেন।
ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর মোহাম্মদ মাজহারুল হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে ড. মোঃ মোজাহারুল ইসলাম, তার স্ত্রী শার্লী ইসলামসহ প্রয়াত সকলের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানে যাদেরকে শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয় তারা হলেন পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের সুমাইয়া, খুলনা নেছারিয়া কামিল মাদ্রাসাহর মোঃ জুবায়ের হোসেন, খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ের তাসলিমা, হ্যানে রেলওয়ে মাধ্যমিক বিদ্যালয়ের মোঃ রাকিব, রূপসা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সনিয়া, ফুলতলা রি-ইউনিয়ন স্কুল এন্ড কলেজের শাহনাজ খাতুন, এবং তালীমুল মিল্লাত রহমানিয়া ফাজিল মাদ্রাসার মোঃ জাহাঙ্গীর জুলফিকার।