ট্রাফিক সিগন্যাল না থাকা দূর্ঘটনার অন্যতম কারণ : খুলনার মেয়র

0

স্টাফ রিপোর্টার, খুলনা॥ খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সড়ক দুর্ঘটনারোধে সকল স্তরের মানুষকে সচেতন হতে হবে। নিরাপদ সড়কের জন্য প্রয়োজন সুন্দর রাস্তা, দক্ষ চালক এবং পরিকল্পনা। আমাদের দেশে ট্রাফিক সিগন্যাল না থাকা দুর্ঘটনার অন্যতম কারণ। পরিকল্পিতভাবে নগরকে গড়ে তুলতে পারলে দুর্ঘটনা অনেকাংশে কমবে।
জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে খুলনায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। শুক্রবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে জনসচেতনতা বৃদ্ধিমূলক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখা আলোচনা সভার আয়োজন করে ।
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল। বক্তব্য রাখেন নিসচার উপদেষ্টামন্ডলীর সদস্য শ্যামল সিংহ রায়, বিআরটিএ এর খুলনা বিভাগের উপ-পরিচালক প্রকৌশলী কে এম মিজানুর রশীদ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিচুজ্জামান, বিআরটিএ এর খুলনা সার্কেলের সহকারী পরিচালক প্রকৌশলী তানভীর আহমেদ। নিরাপদ সড়ক চাই খুলনা মহানগর শাখার সাধারণ স¤পাদক মাহবুবুর রহমান মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন সংগঠনের সভাপতি এস এম ইকবাল হোসেন বিপ্লব।