মাগুরায় ৪ খুন: ৬৮ জনের বিরুদ্ধে এক পক্ষের মামলা

লোকসমাজ ডেস্ক॥ মাগুরার চার খুনের তিন দিন পর একপক্ষ ৬৮ জনের বিরুদ্ধে থানায় মামলা করেছে। নিহত সবুর মোল্লা, কবির মোল্লা ও রহমান মোল্লার ভাই আনোয়ার হোসেন মোল্লা সদর থানায় সোমবার সকালে মামলাটি করেন বলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান জানান।
শুক্রবার বিকালে সদর উপজেলার জগদল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য নজরুল ইসলাম ও ইউপি সদস্য পদপ্রার্থী সৈয়দ হাসনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। তাতে চারজন নিহত হন। তাছাড়া আহত হন অনন্ত ২০ জন। পুলিশ কর্মকর্তা কামরুল হাসান বলেন, মামলায় প্রধান আসামি করা হয়েছে ইউপি সদ্য নজরুল ইসলামকে। ৬৮ জনের নাম উল্লেখ ছাড়াও মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৪০ থেকে ৫০ জনকে। প্রতিপক্ষে নিহত ইমরান হোসেন হত্যার ঘটনায় এখনও মামলা হয়নি। ইমরানের মা ফরিদা বেগম বাদী হয়ে রোববার থানায় মামলা করবেন বলে জানান পুলিশ কর্মকর্তা কামরুল হাসান। আগামী ১১ নভেম্বর মাগুরা সদর উপজেলার ১৩ ইউনিয়নে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাধারণ নির্বাচন।
নির্বাচনে প্রার্থিতা নিয়ে জগদল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বর্তমান সদস্য নজরুল ইসলাম ও প্রতিপক্ষ প্রার্থী সৈয়দ হাসানের সমর্থদের মধ্যে গত শুক্রবার বিকেলে সংঘর্ষ হয়। তাতে নজরুল ইসলামের সমর্থকদের হামলায় প্রতিপক্ষের সবুর মোল্লা, কবির মোল্লা ও রহমান মোল্লার নামে তিন ভাই নিহত হন। তাছাড়া সৈয়দ হাসানের পক্ষের হামলায় নিহত হন ইমরান হোসেন নামে একজন। পরদিন সন্ধ্যার পর ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কড়া পুলিশি নিরাপত্তার মধ্যে প্রশাসন পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে। জানাজা শেষে শনিবার রাতেই তাদের দাফন করা হয়। সদর থানার ওসি মঞ্জুরুল আলম বলেন, চার খুনের ঘটনায় গোটা গ্রামে পুরুষশূন্য অবস্থা চলছে। দূর-দূরান্ত থেকে নারী-আত্মীয়রা এসে বাড়িঘর পাহারা দিচ্ছে। অধিকাংশ পরিবার লুটপাটের আশংকায় মালপত্র, গরু-ছাগল আত্মীয়স্বজনের বাড়িতে পাঠিয়ে দিয়েছে। তবে পরবর্তী সহিংসতা এড়াতে গোটা এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েত করা হয়েছে।

ভাগ