বৈদ্যুতিক গাড়ি আনছে রোলস রয়েস

    0

    লোকসমাজ ডেস্ক॥ বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান রোলস রয়েস এই প্রথম বৈদ্যুতিক গাড়ি সড়কে আনছে। তাদের প্রথম সম্পূর্ণ বৈদ্যুতিক মোটর গাড়ির অন-রোড টেস্টিং শিগগিরই শুরু হবে। বিশ্বের সবচেয়ে বিলাসবহুল মার্ক থেকে প্রথম বৈদ্যুতিক গাড়ির নাম হবে ‘ স্পেক্টর’ । ২০২৩ সালে সালে যখন ব্র্যান্ডটি বিশ্বের জন্য স্পেক্টর চালু করবে তখন ডন, গোস্ট, রেইথ, ফ্যান্টম এবং কুলিনানের মতো অন্যান্য আইকনিক নামগুলোর সঙ্গে তা যোগ দেবে।
    রোলস রয়েস ২০৩০ সালের মধ্যে সম্পূর্ণ প্রডাক্ট পোর্টফোলিও পুরোপুরি বিদ্যুতায়নের সঙ্গে সঙ্গে তার বহির্গমন বহরকে সম্পূর্ণ বৈদ্যুতিক দিক থেকে রূপান্তর করবে।
    রোলস রয়েস কিছুদিন ধরে বৈদ্যুতিক পাওয়ার ট্রেন নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে। ২০১১ সালে তারা ১০২ইএক্স বের করেছিল যা একটি সম্পূর্ণরূপে কার্যকরী অল-ইলেকট্রিক ফ্যান্টম। ২০১৬ সালে তারা সম্পূর্ণরূপে বৈদ্যুতিক ১০৩ ইএক্স বের করেছিল।
    রোলস রয়েস মোটর কারের চিফ এক্সিকিউটিভ , টরস্টেন মুলার-ওটভাস বলেন রোলস রয়েস একটি অসাধারণ নতুন পণ্যের জন্য অন-রোড টেস্টিং প্রোগ্রাম শুরু করতে চলেছে যা বিশ্বের সমস্ত বৈদুত্যিক গাড়িতে বিপ্লব ঘটাবে এবং এই ধরনের প্রথম এবং সেরা-বিলাসবহুল পণ্য তৈরি করবে। এটি একটি প্রোটোটাইপ নয়। এটি আসল জিনিস, এটি সাধারণ দৃষ্টিতে পরীক্ষা করা হবে এবং আমাদের ক্লায়েন্টরা ২০২৩ সালের চতুর্থ ত্রৈমাসিকে গাড়ি প্রথম ডেলিভারি নেবে।’