কনটেন্ট ক্রিয়েটরদের পুরস্কার দেবে ফেসবুক-ইনস্টাগ্রাম

    0

    লোকসমাজ ডেস্ক॥ ফেসবুকের ভিডিও প্ল্যাটফর্ম ফেসবুক ওয়াচ বেশ জনপ্রিয় হয়ে উঠে‌ছে। ফিচারটির জনপ্রিয়তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে কনটেন্ট ক্রিয়েটরদের সংখ্যা। এবার ফেসবুকে সেরা কনটেন্ট ক্রিয়েটরদের জন্য পুরস্কার ঘোষণা করেছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ।বুধবার রাতে এক ফেসবুক পোস্টে এই ঘোষণা দেন মার্ক জাকারবার্গ। এজন্য এক বিলিয়ন ডলারেরও বেশি বিনিয়োগের ঘোষণা দিয়েছেন তিনি।
    ফেসবুক পোস্টে মার্ক জাকারবার্গ লিখেছেন, আমরা ফেসবুককে মিলিয়ন মিলিয়ন কনটেন্ট ক্রিয়েটরদের জন্য সবচেয়ে সেরা প্লাটফর্ম ‍হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য আমরা নতুন একটি প্রোগ্রাম তৈরির কাজ চালিয়ে যাচ্ছি। এতে এক বিলিয়ন ডলারেরও বেশি অর্থ বিনিয়োগ করা হবে। ২০২২ সালে যারা ফেসবুক ও ইনস্টাগ্রামে সেরা কনটেন্ট ক্রিয়েটর বলে বিবেচিত হবেন তাদেরকে পুরস্কৃত করতে এই অর্থ ব্যয় করা হবে।
    ‌তিনি বলেন, ক্রিয়েটারদের জন্য বিনিয়োগ করা নতুন কিছু নয়। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে এই কাজের পরিসর বাড়াতে পেরে আমি খুশি। একইসঙ্গে এই বিষয়ে আরও তথ্য আসতে চলেছে বলে জানান মার্ক জুকেরবার্গ।ফেসবুক, ইনস্টাগ্রামে বিভিন্ন ক্যাটগরির পেজ চালু করা যায়। যারা এসব পেজ পরিচালনা করেন, তাদের বলা হয়ে থাকে ক্রিয়েটরর। নতুন ফিচার সহ পেমেন্ট এবং পরিষেবার মাধ্যমে ক্রিয়েটরদের মন জয় করে থাকে একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। ফেসবুকও সেই পথে হাঁটছে।
    জানা গেছে, ফেসবুকের নিয়ম অনুযায়ী, কোনো ক্রিয়েটর নির্দিষ্ট মাইলফলক ছুঁতে পারলেই উপহার পাবেন তারা। একইভাবে ইনস্টাগ্রামে ফটো শেয়ারের মাধ্যমে এই উপহার পেতে পারেন ক্রিয়েটররা।