আজ সাবেক চেয়ারম্যান মিন্টুর ৮ম শাহাদৎবার্ষিকী

0

এম এ রহিম চৌগাছা (যশোর)॥ যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও চৌগাছার সিংহঝুলি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টুর আজ (২৬ সেপ্টেম্বর) রবিবার ৮ম শাহাদৎ বার্ষিকী। ২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর দুপুরে প্রকাশ্য দিবালোকে সিংহঝুলি শহীদ মসিয়ূর রহমান মাধ্যমিক বিদ্যালয় মাঠে তাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। তাঁর হত্যা মামলাটি যশোর আদালতে বিচারাধীন। তিনি ১৯৯৪-২০০২ পর্যন্ত যশোর জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।
জিল্লুর রহমান মিন্টু চৌগাছা উপজেলা পরিষদের প্রথম দু’বার নির্বাচিত চেয়ারম্যান উপজেলার সিংহঝুলী ইউনিয়নের পিতম্বরপুর গ্রামের প্রয়াত সাংবাদিক আতিউর রহমানের ছেলে।
তাঁর শাহাদৎ বার্ষিকীতে স্মরণসভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে চৌগাছা উপজেলা ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ।
উপজেলা ছাত্রলীগ নেতা এইচ এম ফিরোজ জানান, রবিবার সকাল সাড়ে ৮ টায় যশোর শহরের কারবালায় শহীদ জিল্লুর রহমান মিন্টুর কবরে শ্রদ্ধাজ্ঞলী নিবদেন করবে উপজেলা ছাত্রলীগ। পরে পিতম্বরপুর গ্রামে গরীব দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।
একইদিন বিকেল ৪টায় চৌগাছা শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্য মোড়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে স্মরণ সভা অনুষ্ঠিত হবে। সেখানে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। জিল্লুর রহমান মিন্টুর ভাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও প্রেসক্লাব চৌগাছার সভাপতি জিয়াউর রহমান রিন্টু জানান, স্মরণসভা ছাড়াও বিভিন্ন মসজিদে শহীদ জিল্লুর রহমান মিন্টুর জন্য মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।