শক্তিশালী হওয়ার অঙ্গীকার ঢাকা মহানগর উত্তর বিএনপির

0

লোকসমাজ ডেস্ক॥ দ্বিধা-বিভক্তি ভুলে সংগঠন শক্তিশালী করার অঙ্গীকার ব্যক্ত করেছে নবগঠিত মহানগর উত্তর বিএনপি। রোববার বিকেলে মহানগর উত্তরেরে এক যৌথ সভায় নবগঠিত কমিটির আহ্বায়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান এই অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বলেন, ‘আজকে এই সভায় আমরা দৃঢ় কণ্ঠে বলতে চাই, আগামী দিনে যে আন্দোলন, যে সংগ্রাম দেশের জন্যে, দেশের মানুষের জন্যে শুরু হবে, সেই আন্দোলন-সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধভাবে নামার জন্যে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের যে প্রত্যাশা সেই প্রত্যাশা ইনশাআল্লাহ পূরণ করব। জনগণের যে প্রত্যাশা সেই প্রত্যাশা ইনশাআল্লাহ পূরণ করব। এই প্রত্যাশা পূরণ করতে গেলে আমাদের সবাইকে বিএনপি মহানগর উত্তর-দক্ষিণ, সারা বাংলাদেশের বিএনপি ও অঙ্গসংগঠনকে ঐক্যবদ্ধ থাকতে হবে।’
আমান আরও বলেন, ‘বিএনপি উত্তর এবং দক্ষিণের যে আহ্বায়ক কমিটি আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দিয়েছেন তার লক্ষ্য একটাই, বাংলাদেশে অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার, ভুলণ্ঠিত মানবাধিকারকে পুণঃপ্রতিষ্ঠা করা।’ নয়া পল্টনে মহানগর বিএনপির কার্যালয়ের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর উত্তরের এই যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সভায় নবগঠিত কমিটির তাবিথ আউয়াল, আনোয়ারুজ্জামান আনোয়ার, আতিকুল ইসলাম মতিন, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসি আহমেদ মিষ্টি, এজিএম শামসুল হক, মোয়াজ্জেম হোসেন মতি, আতাউর রহমান চেয়ারম্যান প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।
২ আগস্ট আমানউল্লাহ আমানকে আহ্বায়ক ও আমিনুল হককে সদস্য সচিব করে উত্তরের ৪৭ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। একইদিন আবদুস সালামকে আহ্বায়ক ও রফিকুল আলম মজনুকে সদস্য সচিব করে দক্ষিণের ৪৯ সদস্যের কমিটি গঠন করা হয়। ২০১৭ সালের ১৮ এপ্রিল হাবিবউন নবী খান সোহেলকে সভাপতি ও কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে দক্ষিণ এবং এম এ কাইয়ুমকে সভাপতি ও আহসানউল্লাহ হাসানকে সাধারণ সম্পাদক করে উত্তরের কমিটি করা হয়েছিল।