আদালতের আদেশ অমান্য করে ঘর নির্মাণের অভিযোগ নড়াইলে

0

নড়াইল অফিস ॥ নড়াইল সদর উপজেলার কলোড়া ইউনিয়নের শিমুলিয়ায় আদালতের আদেশ অমান্য করে দালানঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।
মামলা সূত্রে জানা গেছে, নড়াইল সদর উপজেলার কলোড়া ইউনিয়নের শিমুলিয়া মৌজার এস.এ ৫৩১ খতিয়ানের ৩৩৬ দাগের ৩৪ শতক জমি ওই গ্রামের অহিদ মোল্যার পিতা আবু বক্কার মোল্যার রেকর্ডিয় স্বত্ব দখলীয় জমি। এর মধ্যে ৩ শতক জমির ওপর প্রতিপক্ষ পান্নু মোল্যা, হাফিজুর বিশ্বাস ও তার দলীয় লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রসহ নিয়ে গত ২৭ জুলাই দুপুরে জোরপূর্বক দালানঘর তুলতে গেলে অহিদ মোল্যা ও তার স্বজনরা বাধা দেন। পান্নু মোল্যা, হাফিজুর বিশ্বাস ও তার লোকজন ওই স্থানে ভবিষ্যতে জোরপূর্বক ঘর নির্মাণ করবেন এবং এ কাজে কেউ বাধা দিলে তাকে খুন, জখম করা হবে বলে হুমকি দিয়ে ওইদিন চলে আসেন। এ ঘটনার পর গত ২৭ জুলাই অহিদ মোল্যা বাদী হয়ে নড়াইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে ১৪৪ ধারায় মামলা দায়ের করেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামলাটি আমলে নিয়ে আপাতত দালানঘরের নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য যথাযথ ব্যবস্থা নিতে সদর থানা পুলিশকে নির্দেশ দেন। তবে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদেশের পরও পান্নু মোল্যা, হাফিজুর বিশ্বাস ও তার লোকজন দালানঘর নির্মাণের চেষ্টা চালান বলে অহিদ মোল্যা অভিযোগে জানান। তিনি আরো জানান, পান্নু মোল্যা ও হাফিজুর বিশ্বাস নালিশী সম্পত্তি সকল শরীকের কাছ থেকে লিখে না নিয়ে এক শরীকের কাছ থেকে লিখে নিয়ে জোরপূর্বক সম্পূর্ণ জমি ভোগদখল করার এবং ক্রয়কৃত জমির ভিন্ন পশে দালান ঘর নির্মাণের অপচেষ্টা চালাচ্ছেন।
এ ব্যাপারে হাফিজুর বিশ্বাসের পক্ষের মো. আমীন হোসেন মিনা বলেন, আদালতের নির্দেশে পুলিশ এসে দালানঘরের নির্মাণ কাজ বন্ধ রাখতে বলার পর সেখানে আর কোন কাজ করা হয়নি। নির্মাণ কাজ চালিয়ে যাবার ব্যাপারে প্রতিপক্ষ অহিদ মোল্যা সম্পূর্ণ মিথ্যাচার করছেন।
এ ব্যাপারে বিছালী পুলিশ ক্যাম্পের এএসআই আব্দুর রহমান বলেন, আদালতের নির্দেশক্রমে ওই জমিতে উভয়পক্ষকে যে কোন ধরনের নির্মাণ কাজ বন্ধ রেখে স্থিতিশীল অবস্থা বজায় রাখতে বলা হয়েছে।