করোনায় কোন বয়সে-কোন বিভাগে কত মৃত্যু

0

লোকসমাজ ডেস্ক॥ দেশে ২৪ ঘণ্টার ব্যবধানে মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে ২৫৮ জনের মৃত্যুর মধ্য দিয়ে। করোনা মহামারিকালে একদিনে এত মৃত্যু আর হয়নি। গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। সেদিন থেকে আজ পর্যন্ত করোনায় সরকারি হিসাবে মোট মারা গেলেন ১৯ হাজার ৭৭৯ জন।
মোট মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, ১০০ বছরের ঊর্ধ্বে মারা গেছেন ২৪ জন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে মারা গেছেন ২১৭ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে এক হাজার ৮১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিন হাজার ৪৩৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার হাজার ৭২৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই হাজার ৩৭৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক হজার ১৫৪ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৪২৪ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১২৯ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে মারা গেছে ৫৭ জন।
তবে সবচেয়ে বেশি মারা গেছেন ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। এ বয়সের মোট ছয় হাজার ১৫২ জন মানুষ করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন।
অপরদিকে, করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ঢাকা বিভাগে। মোট ১৯ হাজার ৭৭৯ জনের মধ্যে এ বিভাগে মারা গেছেন ৯ হাজার ২০৩ জন, চট্টগ্রাম বিভাগে তিন হাজার ৬৩৪ জন, রাজশাহী বিভাগে এক হাজার ৫২৭ জন, খুলনা বিভাগে দুই হাজার ৬১১ জন, বরিশাল বিভাগে ৬১২ জন, সিলেট বিভাগে ৭০৪ জন, রংপুর বিভাগে ৯৭৩ জন এবং ময়মনসিংহ বিভাগে মারা গেছেন ৫১৫ জন।