চৌগাছায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে সভাপতির স্বাক্ষর জালিয়াতির অভিযোগ

0

চৌগাছা (যশোর) সংবাদদাতা ॥ যশোর চৌগাছার গরীবপুর আদর্শ বিদ্যাপীঠের প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্বাক্ষর জালিয়াতির অভিযোগ উঠেছে। সোমবার এমন অভিযোগ এনে বিদ্যালয়ের পরিচালনা এডহক কমিটির সভাপতি আব্দুল্লাহ আল মামুন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।
তিনি অভিযোগে প্রধান শিক্ষক নুর ইসলামের বিরুদ্ধে সরকারি বিধিনিষেধ অমান্য, স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির কথা উল্লেখ করেছেন। লিখিত অভিযোগে বিদ্যালয়ের সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, একজন শিক্ষানুরাগী হিসেবে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দীন তাকে উপজেলার গরীবপুর আদর্শ বিদ্যাপীঠের সভাপতি মনোনীত করেন। পরবর্তীতে শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সরকারি নির্দেশনা অনুযায়ী কমিটি অনুমোদনের জন্য যশোর মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে আবেদন করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের আবেদনের প্রেক্ষিতে সকল বৈধ কার্যক্রম শেষে ১৩-৪-২১ তারিখ তাকে সভাপতি করে শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক ডা. বিশ্বাস শাহিন আহম্মদ স্বাক্ষরিত একটি এডহক কমিটি অনুমোদন করেন। কিন্তু প্রধান শিক্ষক অনুমোদিত কমিটির সভাপতিকে না জানিয়ে স্বেচ্ছাচারিতা ও দুনীতির উদ্যেশ্যে স্বাক্ষর জালিয়াতি করে বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার টাকা উত্তোলন করে চলেছেন। তিনি আরো বলেন, কমিটি অনুমোদনের পর থেকে এ পর্যন্ত বিদ্যালয়রে প্রধান শিক্ষক নতুন অনুমোদিত কমিটির একটিও সভা করেননি। শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা উত্তোলনের জন্য তার কাছ থেকে স্বাক্ষর নেননি। তিনি সভাপতির স্বাক্ষর ছাড়া কীভাবে বেতনভাতা উত্তোলন করছেন বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের কথা বলেছেন লিখিত আবেদনে।
এ ব্যাপারে গরীবপুর আদর্শ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুর ইসলাম বলেন, ‘করোনাকালীন সময়ে নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত না থাকার কারণে কবে কমিটি অনুমোদন হয়েছে আমি বুঝতে পারিনি। যশোর শিক্ষা বোর্ড থেকে কমিটি অনুমোদনের চিঠি পেতে দেরি হওয়ার কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে বেতনভাতা উত্তোলন করেছি।’
উপজেলা নির্বাহী অফিসার এনামুল হক বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।’