বৃষ্টি-লকডাউনে লম্বা হলো প্রিমিয়ার লিগ শুরুর অপেক্ষা

0

লোকসমাজ ডেস্ক॥ কঠোর লকডাউন শুরুর প্রথম দিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হয়েছে আবাহনী ও চট্টগ্রাম আবাহনীর মধ্যকার বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা। সরকারের উচ্চ মহলের সঙ্গে আলোচনা করে লকডাউনে ফুটবল চালিয়ে নেয়ার চেষ্টার কথা জানিয়েছিল বাফুফে। কিন্তু শেষ পর্যন্ত সেটা সম্ভব হয়নি।
লিগ চালিয়ে নেয়ার ক্ষেত্রে একসঙ্গে যোগ হয় দুটি বাধা- বৃষ্টি এবং লকডাউন। সরকার প্রথমে খেলার অনুমতি দিলেও পরে খেলা সমীচীন হবে না বলে জানায় বাফুফেকে।
সরকারের সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে বাফুফে লিগ স্থগিত করে দেয় অনির্দিষ্ট সময়ের জন্য। আবহাওয়া একটু ভালো লিগ শুরু হবে, এমন আশা ছিল সবার। কিন্তু লকডাউনে আরও বাড়িয়ে দিয়েছে লিগ শুরুর অপেক্ষা।
খেলা কি কেবল আবহাওয়ার জন্যই বন্ধ? এ বিষয়ে ক্লাবগুলো অন্ধকারে ছিল। বৃহস্পতিবার পেশাদার লিগ কমিটির সভা ডেকে লিগ শুরু নিয়ে আলোচনা করেছে বাফুফে।
বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঠ কাদায় মাখা বলে সেখানে একদিনে দুটি ম্যাচ খেলা সম্ভব নয়। বাফুফের লিগ কমিটি কমলাপুরের টার্ফে খেলা চালানোর প্রস্তাব দিয়েছিল। ক্লাবগুলো রাজি হয়নি।
লিগ কমিটির সভা শেষ বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী বলেছেন, ‘বৃষ্টির কারণে মাঠের অবস্থা খারাপ হয়ে যায়। আবার লগডাউনও শুরু হয়। আমরা মাঠের অবস্থা বিবেচনা ও সরকারের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে লিগের খেলা বন্ধ করি। সরকারের অনুমতি নিয়েই লকাউনের শেষ দিন থেকে আবার লিগ শুরু করব।’