ফুলতলায় পান বরজের ব্যাপক ক্ষতি, থানায় অভিযোগ

0

ফুলতলা (খুলনা) অফিস ॥ পূর্ব শত্রুতার জের ধরে হাবিবুর রহমান লিপন নামে এক চাষির পান বরজের ব্যাপক ক্ষতি করেছে প্রতিপক্ষ। এতে প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে চাষির। ঘটনাটি ঘটেছে গত সোমবার বিকেলে খুলনার ফুলতলা উপজেলার পায়গ্রাম কবসা গ্রামে। এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগে জানা যায়, পায়গ্রাম কসবা গ্রামের মৃত শেখ সুলতান আহমদের পুত্র শেখ হাবিবুর রহমান লিপন এলাকার শেখ খবির উদ্দিনের কৃষি জমি লিজ নিয়ে পানের বরজ করেন। সোমবার দিনভর কয়েকজন দিনমজুর নিয়ে লিপন পান বরজের পরিচর্যা করছিলেন। বিকেল চারটার দিকে পূর্ব শত্রুতার জের ধরে তার ভাই মিলন শেখ ও ভাবি রানী আক্তারসহ অজ্ঞাত আরও ৩/৪ জন জোরপূর্বক বরজে ঢুকে দা ও বটি দিয়ে পানের লতা কেটে দেন, উপড়ে ফেলেন এবং বরজে ভাঙচুর চালান। বরজে কর্মরত দিনমজুর তরতিবপুর গ্রামের আব্দুর রাজ্জাক জানান, ঘটনার সময় বাধা দিতে গেলে নারী নির্যাতনের মামলা দেয়া হবে বলে রানী আক্তার হুমকি দেন। এছাড়া দিনমজুরদের নানা হুমকি-ধামকি দেয়া হয়। ক্ষতির পরিমান প্রায় ২ লাখ টাকা বলে দাবি করা হয়েছে। এ ব্যাপারে শেখ হাবিবুর রহমান লিপন প্রতিপক্ষ মিলন শেখ ও রানী আক্তারসহ অজ্ঞাত আরও ৩/৪ ব্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ আবুল বাশার ও ইউপি সদস্য মাহমুদুর রহমান চয়ন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইনসাদ ইবনে আমিন বলেন, যে কোন ফসলই জাতীয় সম্পদ। এর ক্ষতি সাধনের অধিকার কারো নেই। অপরাধীদের আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।