পুরনো স্যামসাং ফোন হবে আইওটি ডিভাইস

0

লোকসমাজ ডেস্ক॥স্যামসাং গ্যালাক্সি সিরিজের পুরনো ডিভাইসগুলোকে চাইলে আইওটি (ইন্টারনেট অব থিংস) হিসেবে ব্যবহার করা যাবে। এর মাধ্যমে চাইল্ড কেয়ার মনিটরস, লাইট সেন্সর, পেট কেয়ার সল্যুশনসহ বিভিন্ন সুবিধা পায়ো যাবে।স্যামসাংয়ের মতে, বিভিন্ন আইওটি ডিভাইসের সুবিধা পাওয়া যাবে গ্যালাক্সি সিরিজের সেটে। এর ফলে পড়ে থাকা পুরনো ডিভাইসগুলো নতুন করে প্রাণ পাবে!
গ্যালাক্সি সিরিজের নতুন আপডেটটি সফলভাবে দেয়ার পর ব্যবহারকারীরা তাদের হ্যান্ডসেটে ‘স্মার্ট থিংস ল্যাব’ নামে একটি অ্যাপ দেখতে পাবেন। এই অ্যাপ থেকে তারা হ্যান্ডসেটটির মাধ্যমে কী কী আইওটি সুবিধা ব্যবহার করতে চান, তা নির্বাচন করতে পারবেন।
সাউন্ড আইওটি ফিচারের মাধ্যমে পুরনো ডিভাইসকে নিরাপত্তা সংশ্লিষ্ট ডিভাইস হিসেবে ব্যবহার করা যাবে। ধরুন, আপনি বাসার বাইরে। বাসার নিরাপত্তার জন্য সেটটিকে কিছু শব্দ (সাউন্ড) নির্দেশনা দিয়ে রেখেছেন।
স্যামসাংয়ের জন্মস্থান সাউথ কোরিয়াসহ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের ব্যবহারকারীরা পাবেন এই বিশেষ আপডেট। ধীরে ধীরে বিভিন্ন দেশে এই আপডেট দেয়া হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।
আইওটি বা ইন্টারনেট অব থিংস হচ্ছে বিভিন্ন ইলেক্ট্রনিক্স উপকরণের সঙ্গে ইন্টারনেটের সংযোগ স্থাপন ও সংশ্লিষ্ট ক্ষেত্রে বাড়তি সুবিধা পাওয়া।