চুয়াডাঙ্গায় ভুয়া এসআই আটক

0

চুয়াডাঙ্গা সংবাদদাতা॥ ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিদের জামিন দেয়ার নাম করে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে সোহেল রানা নামে এক ভুয়া এসআইকে আটক হয়েছে চুয়াডাঙ্গায়।
গতকাল সোমবার বেলা ১২টার দিকে চুয়াডাঙ্গা আদালতের সামনে থেকে তাকে আটক করা হয়।
আটকের পর তার কাছ থেকে বাংলাদেশ পুলিশের জাল পরিচয়পত্র, ব্যাংকিং ভিসা কার্ড, আদালতের জাল নথি, মোটরসাইকেল ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে।আটক সোহেল রানা (২৮) কুষ্টিয়া জেলার মিরপুর থানার আমবাড়িয়া গ্রামের আজিবার মন্ডলের ছেলে।
পুলিশ জানায়, নিজেকে এসআই রানা দাবি করে আলমডাঙ্গা উপজেলার আসমানখালী এলাকার ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামির সাজা মওকুফ করে জামিন দেয়ার নাম করে ১০ হাজার টাকা দাবি করে অভিযুক্ত সোহেল রানা।
এর মধ্যে ৩ হাজার টাকা হাতিয়ে নিয়ে তিনি ভুক্তভোগী পরিবারদের আদালতে আসতে বলেন। ওই পরিবারের লোকজন আদালত এলাকায় গেলে সোহেল রানার কর্মকাণ্ডে সন্দেহ হয়। এ সময় তারা চুয়াডাঙ্গা সদর থানা পুলিশকে খবর দিলে পুলিশ সেখানে পৌঁছে সোহেল রানাকে আটক করে।
এ সময় তার কাছে থাকা পুলিশের জাল পরিচয়পত্র, বেশ কয়েকটি ব্যাংকিং ভিসা কার্ড, আদালতের জাল নথি, পুলিশ স্টিকার সম্বলিত মোটরসাইকেল ও দুটি মোবাইল ফোন জব্দ করে।
চুয়াডাঙ্গা সদর থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান জানান, নিজেকে পুলিশের এসআই পরিচয় দিয়ে সাজা মওকুফ করার আশ্বাস দিয়ে প্রতারণা করে আসছিলেন সোহেল রানা। এমন অভিযোগে তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।